বিশ্বের দৃষ্টিনন্দন ব্যাটসম্যানের সংক্ষিপ্ত তালিকায় সৌম্য, আলোচনায় লিটনও

0

স্পোর্টস ডেস্ক:

ক্রিকেট বিশ্বের সবচেয়ে জনপ্রিয় পোর্টাল হিসেবে পরিচিত প্রতিষ্ঠান ক্রিকইনফোর ৩ জন সিনিয়র সম্পাদক মিলে সম্প্রতি বিশ্বের দৃষ্টিনন্দন ব্যাটসম্যানের তালিকা তৈরি করেছেন। অনেক বড় বড় তারকা ব্যাটসম্যানদের মাঝে এই তালিকায় বাংলাদেশ জাতীয় দল থেকে জায়গা পেয়েছেন সৌম্য সরকার। পাশাপাশি সেই আলোচনায় ছিলেন লিটন দাসও।

সৌম্য সরকারের পাশাপাশি এই তালিকায় আছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন, ভারতের অধিনায়ক বিরাট কোহলি ও ব্যাটসম্যান রোহিত শর্মা, পাকিস্থানের ব্যাটসম্যান বাবর আজম এবং শ্রীলঙ্কার ব্যাটসম্যান কুশল মেন্ডিস।

সৌম্য সরকারের ব্যাটিং বিষয়ে ক্রিকইনফোর ভারপ্রাপ্ত সম্পাদক এলান গার্ডনার বলেন, একজন ক্রিকেটার যার খেলা আমার খুব বেশি দেখা হয়নি, কিন্তু যতটুকু দেখেছি তাতেই আমি বেশ মুগ্ধ হয়েছি, সে হল সৌম্য সরকার। তার মধ্যে রয়েছে দক্ষতা এবং সামর্থ্যের অপূর্ব সমন্বয়।

লিটন দাস প্রসঙ্গে ক্রিকইনফোর সিনিয়র সহকারী সম্পাদক কার্তিক কৃষ্ণস্বামী বলেন, লিটন দাস যে বিশ্বের সবচেয়ে দর্শনীয় ব্যাটসম্যানদের একজন, তা নিয়ে কোনো সন্দেহ নেই। তার ব্যাটিং চেয়ে থাকার মত।

কৃষ্ণস্বামী ২০১৯ ইংল্যান্ড বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লিটনের করা ৬৯ বলে ৯৪ রানের ইনিংসটির উদাহরণ টানেন।

এদিকে সৌম্য আর লিটন ছাড়া আলোচনায় ছিলেন বিভিন্ন দেশের নামিদামি ক্রিকেটাররা। ভারতীয়দের মধ্যে অধিনায়ক বিরাট কোহলি, রোহিত শর্মা ও লোকেশ রাহুল, অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল ও মারনাস ল্যাবুশেন, নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ও টম লাথাম, ইংল্যান্ডের জো রুট, মঈন আলী, জেমস ভিন্স ও জস বাটলার, দক্ষিণ আফ্রিকার এইডেন মার্করাম, ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন ব্রাভো ও শাই হোপ, শ্রীলঙ্কার কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা ও সাদিরা সামারাবিক্রমা ও পাকিস্থানের বাবর আজম আলোচনায় ছিলেন।

আলচনার শেষে ৬ জনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা হয় সৌম্যের। এরা ছাড়াও ৯০ দশকের ক্রিকেটারদের মধ্যে অস্ট্রেলিয়ার মার্ক ওয়াহ ও ডেমিয়েন মার্টিন, ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং গ্রেট ব্রায়ান লারা, ভারতের ভিভিএস লক্ষণের নাম আলোচনায় এসেছে।

শেয়ার করুন !
  • 99
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!