এবার আসছে এক্সট্র্যাকশন-২

0

বিনোদন ডেস্ক:

অনলাইন বিনোদন প্ল্যাটফর্ম নেটফ্লিক্সের বহুল আলোচিত সিনেমা “এক্সট্র্যাকশন”-এর রেশ কাটতে না কাটতেই এর সিক্যুয়েল “এক্সট্র্যাকশন টু” নিয়ে ইতোমধ্যে কাজ শুরু করেছেন এর চিত্রনাট্যকর রুশো ব্রাদার্স। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি জানিয়েছে তাদের প্রযোজনা প্রতিষ্ঠান এজিবিও ফিল্মস।

সম্প্রতি হলিউড বিষয়ক অনলাইন সংবাদমাধ্যম ডেডলাইনকে দেওয়া এক সাক্ষাৎকারে বিষয়টি নিশ্চিত করেন রুশো ভ্রাতৃদ্বয়।

এ বিষয়ে জো রুশো ডেডলাইনকে বলেন, এক্সট্র্যাকশন টু এর কাহিনী লেখার বিষয়ে আমি চুক্তির কাজ সেরে ফেলেছি। গল্পটি কেমন হবে সেটা নিয়ে চিন্তা-ভাবনা করা হচ্ছে। কাহিনী সামনে এগোবে নাকি পেছন থেকে শুরু হবে এখন পর্যন্ত তা চূড়ান্ত হয়নি।

উল্লেখ্য, এক্সট্র্যাকশন ছবিতে নায়কের ভূমিকায় অভিনয় করা ক্রিস হেমসওয়ার্থ এখনও সিক্যুয়েলের জন্য চুক্তিবদ্ধ হননি। তবে ছবিটি নিয়ে তার সাম্প্রতিক কথাবার্তা থেকে ধারণা করা হচ্ছে, হাসিমুখেই পরবর্তী ছবির জন্য রাজি হয়ে যাবেন তিনি।

গত ২৪ এপ্রিল নেটফ্লিক্সে মুক্তি পাওয়ার পর রেকর্ড পরিমাণ দর্শকপ্রিয়তা লাভ করে এক্সট্র্যাকশন। ছবিটির কয়েকটি দৃশ্যে বাংলাদেশের প্রেক্ষাপট উঠে এলে পক্ষে-বিপক্ষে শুরু হয় আলোচনা।

অভিনেতা রওনক হাসান মজা করে লিখেছেন, ছবিটা ফাইন লাগিছে। একশন সিন দেইখে পয়সা উসুল। গল্পটা সিরাম। কিন্তু এ জো রুশো বেটা এ কিরাম চিরিত্রনাইট্য লিখলো বুঝতি পারলাম না। বুড়িগঙ্গার তীরে ইরাম ঘন জঙ্গলটা কোন দিকে কেউ বলতি পারেন ভাই? তালিপারে লকডাউন তুইলে দিলে এট্টু ঘুরতি যাতাম।

তবে ভাই একশন সিন কিন্তু সিরাম হইছে। আমাগের বাংলাদেশি রোলে যারা পাট করিছে তাগের বাংলা কিন্তু ফাইন হয়েছে। আচ্ছা, এইটে কুন জাগার সিনেমা ভাই? হলি? বলি? নাকি ঢালি? বুজার পারলাম না। তয় একশন সিন সিনারি কলাম সিরাম হইছে। ছবি হিট খাবি।

তরুণ নির্মাতা নুহাশ হুমায়ূন অবশ্য মনে করেন, ঢাকাকে ঠিকভাবে পর্দায় দেখতে হলে ভরসা রাখতে হবে দেশি নির্মাতাদের প্রতিই, “যদি ঢাকা/বাংলাদেশের ভালোভাবে মিডিয়ায় দেখতে চান তাহলে দেশীয় সংস্কৃতিকে সহায়তা করুন। হলিউড আপনার গল্পকে ঠিকভাবে তুলে ধরবে না। ঢাকা নিয়ে আমাদের ছবি ‘ইতি, তোমারই ঢাকা’ও এখন নেটফ্লিক্সে আছে, যার বাজেট ‘এক্সট্রাকশন’-এর অর্ধেকেরও কম। কিন্তু সেটা আমাদের গল্প, তাদের নয়।

ভিএফএক্স আর্টিস্ট ওয়াহিদ ইবনে পরজা এই ছবির ভাষা অনুবাদকের কাজ করেছেন। তিনি লিখেছেন, ‘পরেরবার আরো ভালো হবে ইনশাআল্লাহ।’

শেয়ার করুন !
  • 21
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!