জাদুবলে দেশি করমচা হয়ে যাচ্ছে বিদেশি চেরিফল!

0

চট্টগ্রাম ব্যুরো:

দেশিয় কমদামি ফল করমচা টেক্সটাইলে ব্যবহৃত ক্ষ’তিকর লাল রঙ মিশিয়ে আমদানিকৃত বিদেশি চেরি ফল বলে বেশি দামে বিক্রি করছে একটি চক্র। রমজানের ইফতারির বিভিন্ন পদ ছাড়াও মিষ্টান্ন সামগ্রী সাজাতে নকল করমচার ব্যবহারও বাড়ছে। আর এসব রঙ মিশ্রিত ফল খেয়ে ক্যান্সারসহ নানা রোগে আক্রা’ন্ত হচ্ছে মানুষ।

বৃহস্পতিবার (৭ মে) নগরের ডবলমু‌রিং থানাধীন টিঅ্যান্ডটি ক‌লো‌নি বাজা‌রে নকল চে‌রি (রঙ দেওয়া করমচা) বিক্রির জন‌্য সংরক্ষণ করায় নিউ সি সাইড ফ্রুট সেন্টার‌ ও ফি‌রোজা স্টোর‌কে ৫ হাজার টাকা ক‌রে জরি’মানা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর। এ সময় জ’ব্দ করা নকল চে‌রি ফল ধ্বং’স করা হয়।

চট্টগ্রাম মেট্রোপ‌লিটন পু‌লি‌শের সহায়তায় প‌রিচা‌লিত এ অভিযানে নেতৃত্ব দেন অ‌ধিদপ্তরের বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক ‌মোহাম্মদ ফ‌য়েজ উল‌্যাহ, বিভাগীয় কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী প‌রিচালক (মে‌ট্রো) পাপিয়া সুলতানা লিজা ও জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

অভিযানে মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় জয়নাল স্টোরকে ৩ হাজার টাকা, শাহ আমানত মাংসের দোকানকে ৫ হাজার টাকা, সোহেল সওদাগ‌রের মাংসের দোকানকে ২ হাজার টাকা জরি’মানাসহ সতর্ক করা হয়।

হালিশহর আই ব্লক বাজা‌রে নিত‌্যপ‌ণ্যের মূল‌্য তা‌লিকা প্রদর্শন না করায় না‌ছির স্টোর‌কে ৬ হাজার, মা ডিপার্টমেন্টাল স্টোরকে ৩ হাজার, ফারহান ট্রেডার্সকে ৭ হাজার, ব‌শির সওদাগ‌রের মাং‌সের দোকান‌কে ২ হাজার ও সাইফুল সওদাগ‌রের দোকান‌কে ১ হাজার টাকা জরি’মানা করা হয়।

পতেঙ্গা থানার কাটগড় বাজারে প‌ণ্যের মোড়‌কে যথাযথ তথ‌্য প্রদান না করায় জিলানী স্টোরকে ৩ হাজার ও হালনাগাদ মূল্য তালিকা প্রদর্শন না করায় হাসেম স্টোরকে ৫ হাজার টাকা জরি’মানা করা হয়।

অভিযানকালে হ্যান্ড মাইকে কর্মকর্তারা কোনো বি‌ক্রেতা য‌দি বেশি মূ‌ল্যে পণ‌্য বা ওষুধ বিক্রি ক‌রে অথবা বিক্রির প্রস্তাব ক‌রে ত‌বে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তরের হটলাইন নম্ব‌রে (১৬১২১) অ‌ভি‌যোগ জানা‌তে বা তথ‌্য দি‌তে অনু‌রোধ জানান।

শেয়ার করুন !
  • 27
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply