প্রতিদিন একবার করে নিজের করোনা টেস্টের সিদ্ধান্ত ট্রাম্পের!

0

আন্তর্জাতিক ডেস্ক:

করোনা ভাইরাসে জেরবার মার্কিন যুক্তরাষ্ট্রে। পরিস্থিতি কিছুতেই বাগে আনতে পারছে না প্রশাসন। এমন অবস্থায় করোনা ঘিরে আরও এক আত’ঙ্ক জাঁকিয়ে বসল মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে।

ট্রাম্পের বার্তা, ‘তার সঙ্গে আমার খুবই অল্প যোগাযোগ ছিল। (ভাইস প্রেসিডেন্ট) মাইক পেন্স-এরও অল্প যোগাযোগ ছিল। মাইককেও টেস্ট করা হয়েছে, আমাকেও করা হয়েছে।’

এই বক্তব্যে ‘তার’ বলে যাকে সম্বোধন করেছেন ট্রাম্প, তিনি ট্রাম্পের সেনারক্ষী, যাকে কিছুদিন আগেই করোনা টেস্টিং এ পজেটিভ পাওয়া গেছে। খবর ওয়ান ইন্ডিয়ার।

টেস্টিং নিয়ে ভী’ত ট্রাম্প! ট্রাম্পের বক্তব্য, টেস্টিং একবার হলেই সবকিছু ধরা যায় না। ফলে এর আগে তিনি সপ্তাহে একদিন করে করোনা টেস্টং করিয়েছেন। তবে এবার থেকে তিনি প্রতিদিন করোনা টেস্টিং করাবেন। এমনটাই তিনি হোয়াইট হাউজে জানিয়েছেন।

এদিকে, ট্রাম্পের সেনারক্ষীর করোনা পজেটিভ মেলায় রীতিমতো উদ্বেগে মার্কিন যুক্তরাষ্ট্র। ট্রাম্প জানান, তিনি গতকাল এবং আজ দু’বার টেস্ট করিয়েছেন। তবে তাতেও তিনি সন্তুষ্ট হতে পারছেন না।

এদিকে হোয়াইট হাউজের পক্ষ থেকে বিবৃতি দিয়ে বলা হয়েছে, হোয়াইট হাউজের মেডিকেল ইউনিট জানিয়েছে যুক্তরাষ্ট্রের মিলিটারি ইউনিটের এক সদস্য যিনি এখানে কর্মরত তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া গিয়েছে। ফলে মার্কিন প্রেসিডেন্ট ও ভাইস প্রেসিডেন্টের করোনা টেস্টিং হবে।

করোনা ভাইরাস: আমেরিকায় ৫ জনের একজন শিশু অ’ভুক্ত, চাঞ্চল্যকর রিপোর্ট

আমেরিকায় প্রতি ৫ জনের মধ্যে একটি শিশু অ’ভুক্ত রয়েছে। একটি সমীক্ষায় এমনই তথ্য প্রকাশ্যে এলো। ব্রুকিং ইনস্টিটিউশনের সমীক্ষায় আরও বলা হয়েছে মোট জনসংখ্যার ১৭.৪ শতাংশ মা এবং তাদের ১২ বছরের কম বয়সী ছেলেমেয়েরা অর্থের অভাবে পর্যাপ্ত দৈনিক খাবার পাচ্ছেন না।

গবেষণা দলের প্রধান লওরেন বউর জানিয়েছেন, ঘরে ঘরে খাদ্যসং’কট ২০১৮ সালের তুলনায় ১৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে এখন। সমীক্ষায় যে তথ্য হাতে মিলেছে তা থেকে স্পষ্ট, ২০০৮ সালের অর্থনৈতিক সং’কটের থেকেও খারাপ পরিস্থিতি এই মুহূর্তে। সমীক্ষায় দেখা যাচ্ছে, পর্যাপ্ত পরিমাণে খাদ্য তো মিলছেই না তার সঙ্গে কোনও কোনও ঘরে শিশুরা একবেলা খেয়েই দিন কাটাচ্ছে।

ব্রুকিং ইনস্টিটিউশনের গবেষণা দলের প্রধান লওরেন বউর ইতিমধ্যে প্রশাসনকে এ বিষয়ে ব্যাবস্থা নিয়ে খাদ্য সং’কট মেটানোর দিকে নজর দিতে অনুরোধ করেছেন।

শেয়ার করুন !
  • 59
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!