সুনামগঞ্জে টুপি-চশমা নিয়ে দুই গ্রামে সংঘ’র্ষ, আহত ৫০

0

সুনামগঞ্জ প্রতিনিধি:

একতরফা দোষ কেবল ব্রাহ্মণবাড়িয়ার অধিবাসীদের নয়, তুচ্ছ বিষয় নিয়ে বি’বাদ অন্য এলাকাতেও হয়। এবারের ঘটনাস্থল সুনামগঞ্জ। যদিও স্থানীয়দের ভাষ্যমতে, লোকজন জেলার নামের ‘সুনাম’ ন’ষ্ট করেছে পুরোদমে।

সুনামগঞ্জের দোয়ারাবাজারে টুপি ও চশমা নিয়ে দুই গ্রামবাসীর মধ্যে ৩ দফা সংঘ’র্ষের ঘটনা ঘটেছে। এতে ৫০ জনের বেশি আহত হয়েছেন।

জানা যায়, বুধবার বিকাল সাড়ে ৩টা ও রাত ৮টায় উপজেলার নরসিংপুর ইউনিয়নের ঘিলাছড়া ও নরসিংপুর গ্রামবাসীর মধ্যে প্রথম দুই দফা সংঘ’র্ষের ঘটনা ঘটে। কিন্তু এতেই সাধ মেটেনি উপস্থিত হতে না পারা অনেকের। পরদিন বিকাল ৪টার দিকে আবারও শুরু হয়।

শেষ দফা সংঘ’র্ষের খবর পেয়ে দোয়ারাবাজার থানা পুলিশের একটি ফোর্স ঘটনাস্থলে পৌঁছে ৩০ রাউন্ড রবার বুলেট ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বুধবার বিকাল সাড়ে ৩টায় নরসিংপুর গ্রামের আবুল হাসনাত ও ঘিলাছড়া গ্রামের কুতুব উদ্দিন ও একই গ্রামের নাসিরের মধ্যে টুপি ও চশমা নিয়ে প্রথম সংঘ’র্ষ হয়। এতে হাসনাতসহ কয়েকজন আহত হন। ওই ঘটনাকে কেন্দ্র করে রাত ৮টার দিকে বৈঠক বসলে উভয়পক্ষ ২য় দফা সংঘ’র্ষে জড়িয়ে পড়ে। এতে ১৫-২০ জন আহত হন।

এদিকে ওই দুই দফা সংঘ’র্ষের জের ধরে মাইকিং করে বৃহস্পতিবার বিকাল ৪টার দিকে আরও লোকজনকে জড়ো হতে বলা হয় পাথর, কাচের বোতল, লা’ঠিসোটা, ইট পাটকেলসহ বিভিন্ন দেশীয় সরঞ্জাম নিয়ে। এতে পুনরায় ব্যাপক সংঘ’র্ষে জড়িয়ে পড়েন দুই গ্রামের বাসিন্দারা। ঘণ্টাব্যাপী চলা সেই সংঘ’র্ষে পুলিশসহ অন্তত ৩০ জন আহত হন।

গুরুতর আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও ছাতক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকি আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হচ্ছে।

দোয়ারাবাজার থানার ওসি আবুল হাশেম বলেন, ঘটনাস্থলে পৌঁছে ৩০ রাউন্ড রবার বুলেট ছোড়ার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। ওই ২ গ্রামে পুলিশের মোতায়েন জোরদার করা হয়েছে। বিষয়টি আপস নি’ষ্পত্তির লক্ষ্যে এলাকার বিশিষ্টজনরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।

শেয়ার করুন !
  • 25
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply