পিপিই সং’কট নিয়ে কথা বলায় বহি’ষ্কার ব্রিটিশ এমপি নাদিয়া!

0

আন্তর্জাতিক ডেস্ক:

বৃটেনের সর্বকনিষ্ঠ এমপি নাদিয়া হুইটোমিকে একটি বৃদ্ধাশ্রম থেকে বহি’ষ্কার করা হয়েছে। সেখানে তিনি স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করতেন এবং বেতনের একটি অংশ তিনি সেখানে দানও করতেন।

সম্প্রতি তাকে ওই বৃদ্ধাশ্রম থেকে বহি’ষ্কার করা হয়েছে। বুধবার বৃটিশ গণমাধ্যম নিউজনাইটকে দেয়া এক সাক্ষাৎকারে নাদিয়া নিজেই এ খবর জানান গণমাধ্যমকে।

তার দাবি, তার বিরু’দ্ধে এক্সট্রা কেয়ার মিথ্যা তথ্য ছড়ানোর অভিযোগ এনেছে। তবে মিথ্যে বলার অভিযোগ অ’স্বীকার করেছেন তিনি। গত ২৪ এপ্রিল একই সাক্ষাৎকারে এ কথা তুলে ধরেছিলেন নাদিয়া। বৃদ্ধাশ্রমে পিপিই সং’কট নিয়ে কথা বলায়ই তাকে বহি’ষ্কার করা হয়েছে তার দাবি।

উল্লেখ্য, ব্রিটিশ এমপি নাদিয়া হুইটোমি নিজের এ কাজের বাইরেও স্বেচ্ছাসেবী হয়ে একটি বৃদ্ধাশ্রমে কাজ করতেন। এটি এক্সট্রা কেয়ার নামের একটি সংস্থা দ্বারা পরিচালিত। তিনি নির্বাচিত হওয়ার আগে থেকেই ওই বৃদ্ধাশ্রমে কাজ করতেন। ২৪ বছর বয়স্ক নাদিয়া বৃটেনের সর্বকনিষ্ঠ এমপি। তিনি নটিংহাম কেন্দ্র থেকে জয়ী হয়ে এমপি নির্বাচিত হয়েছেন।

সুস্থ হয়েই স্ত্রীকে ডিভোর্স, ২৫০ বছরের রেকর্ড ব্রেক করলেন বরিস জনসন

ডিভোর্স দিয়েও যে ইতিহাসে নাম তোলা যায় তা দেখিয়ে দিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। করোনা থেকে সুস্থ হয়ে সদ্য বাবা হয়েছেন বরিস। বান্ধবীর কোলে এসেছে ফুটফুটে ছেলে। কিন্তু এবার বউকে ডিভোর্স দিয়ে ব্রেক করলেন ২৫০ বছরের রেকর্ড।

ব্রিটেনের ইতিহাসে ২৫০ বছর পর কোনো প্রধানমন্ত্রী পদে থাকাকালীন ডিভোর্স দিলেন স্ত্রীকে। কিছুদিন আগে করোনা থেকে ফিরে আসা বরিসের কীর্তি ফের শিরোনামে এনেছে তাকে।

সম্প্রতি ভারতীয় বংশোদ্ভূত স্ত্রী মারিনা উইলারকে ডিভোর্স দিলেন বরিস জনসন। ১৯৯৩ সালে প্রথম স্ত্রী অ্যালেগ্রা ওয়েনকে ডিভোর্সের ১২ দিন পর ম্যারিনাকে বিয়ে করেন বরিস। প্রথম স্ত্রীকে ডিভোর্স দিয়ে সহপাঠী উইলারের কাছে ফিরে যান বরিস।

ম্যারিনার বাবা ব্রিটিশ হলেও মা ভারতীয় বংশোদ্ভূত। বরিস ও ম্যারিনার ২ ছেলে ও ২ মেয়েও বর্তমান। ২০১৮ সাল থেকে ডিভোর্সের প্রক্রিয়া শুরু হয়। ২ বছর পর ডিভোর্সের প্রক্রিয়া সম্পন্ন হল। এর ফলে সদ্য মা হওয়া বান্ধবি ক্যারি সাইমন্ডসকে বিয়ের ক্ষেত্রে আইনত আর কোনো বাধা নেই বরিসের।

এর আগে ১৭৬৯ সালে ব্রিটেনের তত্‍কালীন প্রধানমন্ত্রী অগাস্টাস ফিত্‍জরয় পদে থাকাকালীন নিজের স্ত্রীকে ডিভোর্স দিয়েছিলেন। তার ২৫০ বছর পর সেই রেকর্ড ব্রেক করেন বরিস।

শেয়ার করুন !
  • 110
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!