সুস্থ হয়েই ২য় স্ত্রীকে ডিভোর্স, সদ্য মা হওয়া বান্ধবীকে বিয়ে করছেন বরিস জনসন

0

আন্তর্জাতিক ডেস্ক:

ডিভোর্স দিয়েও যে ইতিহাসে নাম তোলা যায় তা দেখিয়ে দিলেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। করোনা থেকে সুস্থ হয়ে সদ্য বাবা হয়েছেন বরিস। বান্ধবীর কোলে এসেছে ফুটফুটে ছেলে। কিন্তু এবার বউকে ডিভোর্স দিয়ে ব্রেক করলেন ২৫০ বছরের রেকর্ড।

ব্রিটেনের ইতিহাসে ২৫০ বছর পর কোনো প্রধানমন্ত্রী পদে থাকাকালীন ডিভোর্স দিলেন স্ত্রীকে। কিছুদিন আগে করোনা থেকে ফিরে আসা বরিসের কীর্তি ফের শিরোনামে এনেছে তাকে।

সম্প্রতি ভারতীয় বংশোদ্ভূত স্ত্রী ম্যারিনা উইলারকে ডিভোর্স দিলেন বরিস জনসন। ১৯৯৩ সালে প্রথম স্ত্রী অ্যালেগ্রা ওয়েনকে ডিভোর্সের ১২ দিন পর ম্যারিনাকে বিয়ে করেন বরিস। প্রথম স্ত্রীকে ডিভোর্স দিয়ে সহপাঠী উইলারের কাছে ফিরে যান বরিস।

ম্যারিনার বাবা ব্রিটিশ হলেও মা ভারতীয় বংশোদ্ভূত। বরিস ও ম্যারিনার ২ ছেলে ও ২ মেয়েও বর্তমান। ২০১৮ সাল থেকে ডিভোর্সের প্রক্রিয়া শুরু হয়। ২ বছর পর ডিভোর্সের প্রক্রিয়া সম্পন্ন হল। এর ফলে সদ্য মা হওয়া বান্ধবি ক্যারি সাইমন্ডসকে বিয়ের ক্ষেত্রে আইনত আর কোনো বাধা নেই বরিসের।

এর আগে ১৭৬৯ সালে ব্রিটেনের তত্‍কালীন প্রধানমন্ত্রী অগাস্টাস ফিত্‍জরয় পদে থাকাকালীন নিজের স্ত্রীকে ডিভোর্স দিয়েছিলেন। তার ২৫০ বছর পর সেই রেকর্ড ব্রেক করেন বরিস।

করোনায় আক্রা’ন্ত আফগানিস্তানের স্বাস্থ্যমন্ত্রী

এবার করোনা ভাইরাসে আক্রা’ন্ত হলেন আফগানিস্তানের স্বাস্থ্যমন্ত্রী ফিরোজউদ্দিন ফিরোজ। গতকাল শুক্রবার (৮ মে) আফগান স্বাস্থ্য মন্ত্রালয়ের সূত্রে ফিরোজের কোভিড-১৯ সংক্র’মণের খবর নিশ্চিত করা হয়েছে।

আফগানিস্তানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১৫ জনের করোনা সংক্র’মণ ধরা পড়েছে। তাদের মধ্যে দেশটির স্বাস্থ্যমন্ত্রী একজন। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে, নাকি বাড়িতেই চিকিত্‍‌সাধীন, সে বিষয়ে পরিষ্কার করে কিছু জানানো হয়নি।

আফগানিস্তানে এখনও পর্যন্ত ৩ হাজার ৭৭৬ জনের করোনা সংক্র’মণ ধরা পড়েছে। মৃ’ত্যু হয়েছে ১০৯ জনের। গত এপ্রিলেই আফগান প্রেসিডেন্ট আশরাফ ঘানির প্যালেসের ২০ কর্মীর করোনা পজেটিভ ধরা পড়ে। তারা এখন সকলেই চিকিত্‍‌সাধীন রয়েছেন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!