মার্কেট মালিকের উদ্যোগ: প্রায় ৪শ দোকানের ২ মাসের ভাড়া মওকুফ

0

হাটহাজারী প্রতিনিধি:

করোনা পরিস্থিতিতে দুই মার্কেটের প্রায় ৪শ’ দোকানের ২ মাসের ভাড়া মওকুফ করেছেন চট্টগ্রামের হাটহাজারীর এক মার্কেট মালিক।

গতকাল শনিবার এন জহুর শপিং সেন্টার এবং সিটি সেন্টারেরর মালিক সরওয়ার মোর্শেদ মার্কেটের দোকানদারদের সঙ্গে বৈঠক করে এ ঘোষণা দেন তিনি। একই সাথে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মার্কেট বন্ধ রাখার কথাও বলেন।

দুই মার্কেটের মালিক সরওয়ার মোর্শেদ বলেন, করোনা ভাইরাস পরিস্থিতির কারণে ব্যবসা-বাণিজ্য বন্ধ রয়েছে। তাই মানবিক দিক চিন্তা করে আমার মালিকানাধীন ২টি মার্কেটের প্রায় ৪শ’ দোকানের এপ্রিল ও মে মাসের দোকান ভাড়া মওকুফ করা হয়েছে। একই সাথে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মার্কেট বন্ধ থাকবে।

সিটি সেন্টার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মামুনুর রশিদ মামুন বলেন, প্রায় ২ মাস ধরে ব্যবসা হচ্ছে না। দোকানদাররা খুব ক’ষ্টের সাথে জীবনযাপন করছে। ব্যবসায়ীদের কথা চিন্তা করে মার্কেট মালিক কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নিয়েছে, মানবিক দৃষ্টিকোণ থেকে তার কোন তুলনায় নেই।

রেশন কার্ডের নাম করে অর্থ আদায়, গ্রেপ্তার ১

নারায়ণগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জে পরিবারভিত্তিক মানবিক সহায়তামূলক রেশন কার্ড দেয়ার নাম করে জাতীয় পরিচয়পত্র সংগ্রহের সময় অর্থ আদায় করায় একজনকে আটক করে পুলিশে সোপর্দ করা হয়েছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের (নাসিক) সিদ্ধিরগঞ্জের ৪ নম্বর ওয়ার্ডের আটি ওয়াপদা কলোনির বৌ বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয়রা জানান, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পরিবারভিত্তিক সহায়তামূলক রেশন কার্ড দেয়ার জন্য জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করছিলেন নেছার উদ্দিন। নাসিকের সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগমের নাম করে এলাকাবাসীর কাছ থেকে ১০০ থেকে ১২০ টাকা আদায় করছিলেন তিনি। খবর পেয়ে নাসিক ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আরিফুল হক হাসান নেছারকে আটক করে হাতিয়ে নেয়া টাকা ফেরতের ব্যবস্থা করেন। তারপর নেছার উদ্দিনকে পুলিশে সোপর্দ করেন।

নাসিকের সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম বলেন, আমি নেছার উদ্দিনকে দরিদ্র মানুষের কাছ থেকে জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করতে বলেছি। কিন্তু কোন ধরনের অ’নিয়ম করতে বলিনি।

নাসিক ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আরিফুল হক হাসান বলেন, ভিক্টিমরা আমাকে ব্যাপারটি জানানোর পর আমি ঘটনাটি নাসিকের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভিকে অবহিত করি। পরে মেয়রের নির্দেশে ভিক্টিমদের টাকা ফেরত দেয়ার ব্যবস্থা করে নেছার উদ্দিনকে পুলিশে সোপর্দ করি।

শেয়ার করুন !
  • 100
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply