সচিব-ডিসি-এসপির কণ্ঠ নকলকারী জালিয়াত চক্রের হোতা গ্রেপ্তার

0

ময়মনসিংহ প্রতিনিধি:

মোবাইল ফোনে কখনও সচিব, কখনও পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা, অথবা ডিসি, ইউএনও, জেলার, ওয়াসা কর্তৃপক্ষ এমনকি মন্ত্রী এমপির এপিএস বা রাজনৈতিক ব্যক্তিবর্গের পরিচয় দিয়ে ফোন করতেন তিনি, হুবহু তাদের কণ্ঠ নকল করার প্রতিভা থাকায় ভিক্টিমদের মনে সন্দেহ হতো না। আর এভাবে প্র’তারণা করে চলেছিলেন একটি চক্রের হোতা স্বপন মণ্ডল।

তবে চোরের দশদিন হলেও সাধুর একদিন- প্রবাদটা ভুলে গিয়েছিল এই প্র’তারক। অবশেষে গোয়েন্দা পুলিশের হাতে ধরা পড়তে হলো তাকে।

আজ সোমবার ভোর রাতে ময়মনসিংহ নগরীর পাটগুদাম এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃত প্র’তারক স্বপন মণ্ডল ময়মনসিংহের ভালুকা উপজেলার উড়াহাটি গ্রামের সালাউদ্দিন মণ্ডলের ছেলে।

প্রাথমিক তদন্তে প্র’তারণার কাজে ব্যবহৃত ১৪টি সিমের উদ্ধার এবং আলামত হাতে পেয়েছে পুলিশ।

ময়মনসিংহ জেলা গোয়েন্দা ওসি শাহ কামাল আকন্দ জানান, চলমান করোনা পরিস্থিতিতে ত্রাণ সংশ্লিষ্ট বিষয়ে সচিব, পুলিশ কর্মকর্তা, ডিসি, ইউএনও, জেলার, ওয়াসা কর্তৃপক্ষ, রাজনৈতিক ব্যক্তিবর্গের পরিচয় দিয়ে কন্ঠ নকল করে বিভিন্ন অফিস, ব্যবসায়ী নেতাকর্মীদের প্র’তারিত করে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিচ্ছিল একটি চক্র।

ওসি বলেন, এই চক্রের হোতা স্বপন কেন্দ্রীয় আওয়ামী লীগের এক নেতার কন্ঠ ও পরিচয় দিয়ে প্র’তারণা করে বলে অভিয়োগ রয়েছে। এরূপ দুইটি ঘটনার প্রেক্ষিতে ইতিমধ্যে ময়মনসিংহ কোতোয়ালী এবং ভালুকা মডেল থানায় পৃথক দুইটি মামলা হয়েছে।

এ বিষয়টি ময়মনসিংহ জেলা পুলিশ সুপার আহমার উজ্জামান এর নজরে আসলে তিনি জেলা গোয়েন্দা পুলিশকে মামলাটি তদন্তের নির্দেশ দেন।

মামলাটি তদন্তকালে ডিবি পুলিশ তার ব্যবহৃত ২টি মোবাইলসহ ৪টি সিমসহ তাকে গ্রেপ্তার করে। এ সময় তার মোবাইল বিকাশে ৬০,০০০ টাকা পাওয়া যায়। যা ভালুকা পৌরসভা কাউন্সিলর বিল্লাল ফকিরের নিকট থেকে প্র’তারণা করে নিয়েছিল। তার মোবাইল পর্যালোচনা করে দেখা যায়, উক্ত মোবাইলে গত কয়েক দিনে ১৪টি সিম ব্যবহৃত হয়েছে।

যেগুলার নাম্বার- ০১৭২৯-৯৪৫৯৭৩ (বিকাশ), ০১৭৬৬-৪২৮৩২৪, ০১৩১৪-৭৯৩০৬৪, ০১৭১১-০৭৪৮৭৪, ০১৩১৬-০৯৮৬৭২, ০১৯৯৫-৩৯৯০২৮, ০১৯০৭-৭৪১৭১৪, ০১৯১৫-৯৮৫১১৩, ০১৪০২-৬৫৪৪০৮, ০১৩১৭-৯৪৪৭৬৩, ০১৭৬৫-৩৩৭৫৭৫, ০১৭৩৫-৮৮৬৭৩৩, ০১৩১৩-৮৬৫৯৩৪ ও ০১৯০৬-৯২৪৪৬৩।

এই নাম্বারগুলো ব্যবহার করে সে বিভিন্ন মানুষের নিকট থেকে টাকা হাতিয়ে নিয়েছে। ইতিপূর্বে তার বিরু’দ্ধে একাধিক মামলাও হয়েছে।

শেয়ার করুন !
  • 83
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!