র‌্যাব দেখে ৩ তলা থেকে লাফিয়েও ধরা পড়লো সেই রকি বড়ুয়া

0

সময় এখন ডেস্ক:

চট্টগ্রাম নগরের পাঁচলাইশের একটি বাসায় ডেরা বানিয়ে র’ক্ষিতা নিয়ে থাকতেন রাজাকার দেলোয়ার হোসেন সাঈদীর পুত্রের সাথে বৈঠক করা সেই রকি বড়ুয়া।

আজ মঙ্গলবার (১২) সেহরির সময় রকি বড়ুয়ার সেই আস্তানায় অভিযানে যায় র‌্যাব-৭ এর একটি দল। অভিযান টের পেয়ে ৩ তলার ছাদ থেকে লাফিয়ে পালাতে গিয়ে গুরুতর আহত হন রকি বড়ুয়া। এ সময় রকি বড়ুয়ার আরও ৪ সহযোগীকে গ্রেপ্তার করা হয়। তাদের মধ্যে একজন নারীও আছেন।

অভিযানের বিষয়ে র‌্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বলেন, রকি বড়ুয়াকে নগরের পাঁচলাইশ এলাকার একটি বাসা থেকে রাতে গ্রেপ্তার করেছি আমরা। একই অভিযানে তার আরও ৪ সহযোগী গ্রেপ্তার হয়েছেন। এরমধ্যে এক নারীও আছেন।

তিনি বলেন, র‌্যাবের উপস্থিতি টের পেয়ে রকি বড়ুয়া ৩ তলার ছাদ থেকে লাফ দিলে নিচে পড়ে দুই পায়ে ফ্র্যাকচার হয় তার। তিনি এখন চমেক হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েল বলেন, রকি বড়ুয়ার কাছ থেকে বিদেশী পি’স্তল ও বিদেশী ম’দ পাওয়া গেছে। তার বিভিন্ন ধরনের প্র’তারণা সম্পর্কিত গুরুত্বপূর্ণ নথি, ভান্তের পোশাক পরিচ্ছদ এবং আরও বেশ কিছু জিনিস উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হবে।

র‌্যাব-৭ এর অপারেশনাল অফিসার মো. মাশকুর রহমান বলেন, আমরা যখন তাকে ধরতে যাই, তিনি যে বাড়িতে লুকিয়ে ছিলেন পালানোর জন্য সেই ছাদ থেকে লাফ দেন। পড়ে আঘা’ত পান। পরবর্তীতে হাসপাতালে নিয়ে গেলে দেখা যায়, তার দুই পায়ে ফ্র্যাকচার হয়েছে।

তিনি বলেন, অভিযানে রকি বড়ুয়ার সহযোগী এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি রকি বড়ুয়ার স্ত্রী নন, মুসলিম মেয়ে। এনআইডি কার্ডের তথ্য অনুযায়ী, তার নাম আমেনা। তিনি রকি বড়ুয়ার র’ক্ষিতা বলে জানতে পেরেছি।

প্রসঙ্গত, এর আগে গত ৭ মে রাতে রাজাকার সাঈদীর মুক্তির জন্য প্রকাশ্যে বৈঠক করায় বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশের পর দেশজুড়ে তোলপাড় সৃষ্টি হয়।

লোহাগাড়া-সাতকানিয়ার সাধারণ জনগণ ধর্মব্যবসায়ী, প্র’তারক ও সাম্প্রদায়িক উ’স্কানিদাতা রকি বড়ুয়ার গ্রেপ্তার ও শা’স্তির দাবি জানান। স্থানীয় আওয়ামী লীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন মানববন্ধন, সমাবেশ ও সংবাদ সম্মেলন করে তার গ্রেপ্তার দাবিতে।

একুশেপত্রিকা

শেয়ার করুন !
  • 1.7K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!