গুপ্তধন উদ্ধারের লোভ দেখিয়ে ফকির সেজে স্কুলছাত্রীকে নিয়ে চম্পট!

0

পটুয়াখালী প্রতিনিধি:

পটুয়াখালী জেলা শহরের হেতালিয়া বাধ ঘাট থেকে নি’খোঁজ ৯ম শ্রেণির এক স্কুলছাত্রীকে (১৪) ৩ দিন পর উদ্ধার করা হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার রুপধন কাটাখালী গ্রাম থেকে তাকে উদ্ধার করে র‌্যাব-৮ এর সদস্যরা।

এ সময় মোহাম্মদ মনির মীর (২৭) নামে এক ‘ভণ্ড ফকির’ কে গ্রেপ্তার করা হয়। ওই ব্যক্তি রুপধন কাটাখালী গ্রামের আব্দুল খালেক মীরের পুত্র। সে বিভিন্ন সময় এমন ফকিরের বেশ ধরে প্র’তারণামূলক কর্মকাণ্ড করে আসছিল বলে জানা গেছে।

র‌্যাব কর্মকর্তা মোহাম্মদ রইছ উদ্দিন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, আসামি মোহাম্মদ মনির মীর নিজেকে পটুয়াখালী শহরের হেতালীয়া বাধঘাট এলাকায় একটি খানকাহ শরীফের ফকির পরিচয় দিয়ে আনুমানিক ৩/৪ মাস আগে আস্তানা গড়ে তুলে। এ সময় খানকাহ শরীফের পাশেই ভিক্টিমের পরিবারের সঙ্গে সুসম্পর্ক গড়ে তুলেন। এ ছাড়া খানকাহ শরীফের পার্শ্ববর্তী বিভিন্ন বাড়িতে গুপ্তধন উদ্ধার করেত সক্ষম বলে গুজব ছড়ায়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, ভিক্টিমের পরিবারকেও গুপ্তধন উদ্ধারের প্র’লোভন দেখিয়ে কৌশলে তাদের ১৪ বছর বয়সী মেয়েকে সাথে করে নিয়ে ৯ মে মোহাম্মদ মনির মীর পালিয়ে বরগুনা জেলার পাথরঘাটার রুপধন কাটাখালী নিজ গ্রামে চলে যায়। এদিকে ভিক্টিমের পরিবার বিভিন্ন যায়গায় খোঁজাখুজি করতে শুরু করে। কিন্তু মেয়েকে কোথাও খুঁজে না পেয়ে তার মা গতকাল পটুয়াখালী থানায় একটি সাধরাণ ডায়েরি (জিডি) করেন। এ ছাড়া ওই স্কুলছাত্রীকে উদ্ধারে র‌্যাবের সহাযোগীতা কামনা করেন।

এর পরিপ্রেক্ষিতে র‌্যাব গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আজ ওই স্কুলছাত্রীকে উদ্ধার করে। এ সময় ভুয়া ফকির মোহাম্মদ মনির মীর পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাকেও হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

উদ্ধারকৃত স্কুলছাত্রী ও গ্রেপ্তারকৃত আসামিকে পটুয়াখালী সদর থানায় হস্তান্তর করা হয়েছে। এ বিষয়ে ভিক্টিমের মা বাদী হয়ে পটুয়াখালী থানায় একটি মামলা দায়ের করেছেন।

শেয়ার করুন !
  • 35
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!