মমতাজকে নিয়ে উ’স্কানিমূলক স্ট্যাটাস, গ্রেপ্তার ১

0

মানিকগঞ্জ প্রতিনিধি:

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগমকে উ’স্কানিমূলক ও অপ’প্রচারের দায়ে ফিরোজ আল মামুন (৫০) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে ওই ব্যক্তিকে আদালতে পাঠিয়েছে পুলিশ।

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আজিম খান ওই ব্যক্তির বিরু’দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করলে গতকাল সোমবার রাতে পুলিশ তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার ফিরোজ উপজেলার গালা ইউনিয়নের কালই গ্রামের বাসিন্দা।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ফিরোজ আল মামুন নামের ওই ব্যক্তি তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে এমপি মমতাজকে নিয়ে উ’স্কানিমূলক পোস্ট দেন। সেখানে লেখা ছিল, ‘মমতাজ আজানে বির’ক্ত! গান গাওয়া নাকি ফরজ? এ কোন শয়তান সংসদ সদস্য?’

ওই পোস্টটি একাধিকবার শেয়ার করায় বিভিন্ন লোকজন পক্ষে-বিপক্ষে বিভিন্ন মন্তব্য করেন। বিষয়টি হরিরামপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানের দৃষ্টিগোচর হলে তিনি গত শনিবার থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

হরিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুঈদ চৌধুরী বলেন, আসামি ফিরোজ আল মামুন নামের ওই ব্যক্তি তার নিজ ব্যবহারকৃত ফেসবুক আইডিতে সংসদ সদস্য মমতাজ বেগমকে নিয়ে উ’স্কানিমূলক পোস্ট করে আসছিলেন। তাকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেপ্তার করে মানিকগঞ্জ কোর্টে পাঠানো হয়েছে।

করোনা চিকিৎসায় ৩০০ অক্সিজেন সিলিন্ডার দিলো আবুল খায়ের গ্রুপ

দেশে করোনা আক্রা’ন্তদের চিকিৎসায় অক্সিজেনের সংক’ট দূর করতে ফৌজদারহাটে অবস্থিত বিআইটিআইডিতে ৩০০ অক্সিজেন সিলিন্ডার দিয়েছে আবুল খায়ের গ্রুপ। আজ মঙ্গলবার সকালে স্বাস্থ্য বিভাগ ও হাসপাতালের কর্মকর্তাদের উপস্থিতিতে এসব সিলিন্ডার হস্তান্তর করা হয়।

আবুল খায়ের গ্রুপের কর্মকর্তারা জানান, নিজস্ব উৎপাদন ব্যবস্থা উন্মুক্ত করে দেওয়ার যে প্রতিশ্রুতি আবুল খায়ের গ্রুপ দিয়েছিল, আজ তার বাস্তবায়ন শুরু হলো। চট্টগ্রামের ফৌজদারহাটে অবস্থিত বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিকাল এন্ড ইনফেকশাস ডিজিস (বিআইটিআইডি) হসপিটালে অক্সিজেন সিলিন্ডার সরবরাহের মাধ্যমে এই কার্যক্রম শুরু হলো।

তারা বলেন, যতদিন প্রয়োজন থাকবে ততদিন এই কার্যক্রম চালু থাকবে। দ্রুততম সময়ে কার্যক্রম শুরু করার জন্য আবুল খায়ের গ্রুপ আমদানিকৃত ৩০০টি নতুন সিলিন্ডার সংগ্রহ করে ইতিমধ্যে ফিলিং সম্পন্ন করেছে। প্রতিটি সিলিন্ডারের ধারণ ক্ষমতা ১.৪ কিউবিক লিটার।

করোনা চিকিৎসার সঙ্গে সংশ্লিষ্ট সরকারি প্রতিষ্ঠানগুলো যদি প্রয়োজনে আবুল খায়ের গ্রুপ প্রদত্ত সিলিন্ডারের বাইরে অতিরিক্ত সিলিন্ডার অক্সিজেন ফিলিংয়ের জন্য প্রেরণ করে তবে সেগুলোও ফিলিং করে দেওয়া হবে। প্রয়োজনীয় অক্সিজেনের জন্য হাসপাতালকে হেল্পলাইন ০১৯৮৮-৮০২১৬৬ নাম্বারে যোগাযোগের অনুরোধ করা যাচ্ছে।

অনুষ্ঠানে স্বাস্থ্য অধিদপ্তর, হাসপাতাল ও আবুল খায়ের গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন !
  • 215
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply