করোনার জন্য ৫ লাখ ইউরো দান করলেন লিওনেল মেসি

0

স্পোর্টস ডেস্ক:

করোনার মোকাবেলায় নিজ দেশ আর্জেন্টিনার ৬টি হাসপাতালের জন্য ৫ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় পৌনে ৫ কোটি টাকা) দান করলেন লিওনেল মেসি।

রাজধানী বুয়েনস আয়ার্সের ‘ক্যাসা গারাহান’ নামের এক ফাউন্ডেশন জানিয়েছে, মেসির দেওয়া অর্থ দিয়ে স্বাস্থ্যকর্মী ও তাদের কর্মস্থল তথা হাসপাতালগুলোর জন্য চিকিৎসা সরঞ্জাম কেনা হবে।

নিজের দাতব্য সংস্থা ‘লিওনেল মেসি ফাউন্ডেশন’-এর মাধ্যমে আর্জেন্টিনার করোনা তহবিলে প্রায় পৌনে ৫ কোটি টাকা দান করেছেন মেসি। ‘টুগেদার ফর দ্য হেলথ অব আর্জেন্টিনা (আর্জেন্টিনা স্বাস্থ্য সুরক্ষায় সবাই একতাবদ্ধ)’ নামক এই তহবিল চালাচ্ছে গারাহান ফাউন্ডেশন নামের সংস্থাটি। মেসির টাকা যেন সঠিক খাতে ব্যয় করা হয়, সেটার তদারক করবে তারা।

করোনা ভাইরাস মোকাবিলায় শুরু থেকেই তৎপর ভূমিকা পালন করছেন আর্জেন্টাইন ফুটবল তারকা লিওনেল মেসি। করোনার শুরুতেই স্পেন ও আর্জেন্টিনায় বিভিন্ন ত্রাণ তহবিলে মোটা অঙ্কের অর্থ সাহায্য দিয়েছেন তিনি। এবার মেসি দিলেন করোনা হাসপাতালে চিকিৎসা সরঞ্জাম।

মেসির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে গারাহান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ডা. সিলভিয়া কাসাব বলেছেন, আমাদের কাজের মর্যাদা পাওয়ায় আমরা কৃতজ্ঞ। আর্জেন্টিনার মানুষের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিতে আমাদের কাজ চলমান রাখতে সাহায্য করলেন মেসি। সান্তা ফে এর হোসে মারিয়া কুলেন হাসপাতাল, রোজারিওর প্রাদেশিক হাসপাতাল এবং বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রে রেসপিরেটর, কম্পিউটার, ভেন্টিলেটর, ইউফিউশন পাম্পসহ আরও অন্যান্য সরঞ্জাম দেওয়া হয়েছে মেসির অনুদানের মাধ্যমে।

কিছুদিন আগেই বার্সেলোনায় সাধারণ মানুষদের একটি হাসপাতালে ১০ লাখ ইউরো (বাংলাদেশি মুদ্রায় প্রায় ৯ কোটি ২১ লাখ টাকা) দান করেছিলেন মেসি। ওই হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার পাশাপাশি ভাইরাসের প্রতিষেধক বের করতে গবেষণাও করা হয়।

হসপিটাল ক্লিনিক এর টুইটার পেজে লেখা হয়, কোভিড-১৯ ভাইরাস মোকাবেলায় ক্লিনিকে সহায়তা করেছেন মেসি। সহায়তা এবং কথা রাখার জন্য তোমায় ধন্যবাদ লিও।

সংবাদমাধ্যম জানিয়েছে, আর্জেন্টিনার একটি মেডিক্যাল সেন্টারেও দান করেছিলেন বার্সা ফরোয়ার্ড। এ ছাড়া নিজেদের বেতনের মাত্র ৩০ শতাংশ নিচ্ছেন মেসিসহ অন্য বার্সা তারকারা।

শেয়ার করুন !
  • 75
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!