মাশরাফির সিদ্ধান্তের অপেক্ষায় নিলামের আয়োজকরা

0

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে সবার আগে অলরাউন্ডার সাকিব আল হাসান তার ঐতিহাসিক ব্যাটটি নিলামে বিক্রি করেন করোনা ভাইরাসে বিপ’র্যস্ত মানুষের পাশে দাঁড়িয়েছেন। এরপর থেকে একের পর এক অন্যন্য ক্রিকেটাররাও তাদের ঐতিহাসিক স্মারকগুলো নিলামে তুলছেন সেখান থেকে প্রাপ্ত অর্থ দিয়ে অ’সহায় এই দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর জন্য। এই তালিকা থেকে বাদ যাননি সদ্য সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাও।

মাশরাফি তার দীর্ঘ ক্রিকেট জীবনের ১৬ বছরের কোনো এক সঙ্গীকে নিলামে তুলছেন বলে বেশ কদিন ধরেই প্রচার চালাচ্ছে আয়োজক সংস্থা অকশন ফর অ্যাকশন। কিন্তু কী উঠছে নিলামে? মাশরাফির কোনো জার্সি? প্রিয় কোনো নিত্য প্রয়োজনীয় জিনিস? অথবা কোনো ম্যাচ জয়ী ইনিংসের আগুন ঝরানো বল?

অকশন ফর অ্যাকশন সংস্থাটির অন্যতম উদ্যোক্তা প্রীত রেজা এই প্রতিবেদককে মুঠোফোনে বলেন, নিলামে মাশরাফি ভাইয়ের কী ওঠানো হবে, তা এখনো ঠিক করা হয়নি। আমরা উনার সাথে আলোচনা চালিয়ে যাচ্ছি। তার সিদ্ধান্তের অপেক্ষায় আছি। উনি জানালেই আমরা জানিয়ে দেব। উনার সিদ্ধান্তের আগে আগ বাড়িয়ে আমাদের পক্ষে তো বলা ঠিক না।

তবে কয়েকটি অনলাইন পোর্টাল সংবাদ প্রচার করছে মাশরাফি তার ব্রেসলেট নিলামে তুলছেন। এটা নিয়ে প্রীত রেজা বলেন, কোথা থেকে এসব জেনে করা হচ্ছে আমরা জানি না। আসলে নিলামে কী তোলা হবে মাশরাফি ভাই নিজেই এখনো নির্দিষ্ট করে বলেননি। আমরা আয়োজক সংস্থা, আমাদেরই তো আগে জানার কথা।

অকশন ফর অ্যাকশন সংস্থাটি পথ চলা শুরু করেছে সাকিবের বিশ্বকাপের ঐতিহাসিক ব্যাট বিক্রি করে। তার ব্যাটটি বিক্রি হয় ২০ লাখ টাকায়। এরপর তাসকিন, সৌম্যর ব্যাট বল বিক্রি হয় সাড়ে ৮ লাখ টাকায়। এরপর ক্রিকেটারদের অটোগ্রাফ সংবলিত একটি ব্যাট বিক্রি হয়েছে ৩ লাখ টাকায়। ক্রীড়া জগত ছাড়াও সাংস্কৃতিক অঙ্গনের তারকারাও তাদের বিভিন্ন স্মারক নিলামে তুলছেন এই সংস্থার মাধ্যমে।

শেয়ার করুন !
  • 10
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!