আম-লিচু বাজারে আনতে আলোচনায় বসছে সরকার

0

সময় এখন ডেস্ক:

করোনার মধ্যে লকডাউনেও আম, লিচুসহ অন্যান্য মৌসুমি ফল সুষ্ঠুভাবে বাজারজাত করার পথ খুঁজতে সংশ্লিষ্টদের নিয়ে সভায় বসছে সরকার। আগামী শনিবার বেলা ১১টায় কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে এই ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হবে।

বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে কৃষি মন্ত্রণালয়। কৃষি সচিব মো. নাসিরুজ্জামানের সঞ্চালনায় ওই সভায় স্থানীয় জনপ্রতিনিধি, বিশেষজ্ঞ, কর্মকর্তা, ফল চাষী, ফল ব্যবসায়ী, আড়ৎদার এবং সংশ্লিষ্ট সমিতির প্রতিনিধিদের যুক্ত করা হবে।

আম, লিচুসহ অন্যান্য মৌসুমি ফল ইতিমধ্যে বাজারে উঠতে শুরু করেছে। আমের প্রধান উৎপাদনস্থল দেশের উত্তরাঞ্চলের কয়েকটি জেলায় কোন জাতের আম কবে গাছ থেকে নামানো যাবে- সেই সময়ও নির্ধারণ করে দিয়েছে স্থানীয় প্রশাসন।

কৃষি মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, পরিবহন করতে না পারলে চাষী ও ব্যবসায়ীরা বড় বিপদে পড়বেন। মূলত তাদের কীভাবে সহায়তা করা যায় সবার সঙ্গে কথা বলে সেই উপায় বের করা হবে। আম, লিচু, কাঁঠালসহ কোনো মৌসুমি ফল যেন বিপণনের দেরির কারণে পচে না যায়, সে দিকে লক্ষ্য রেখেই পরিকল্পনা নেওয়া হবে।

প্রয়োজনে ‘সরকারি চেইনে’ এবারের মৌসুমি ফল সারা দেশে সরবরাহের ব্যবস্থা করা হবে বলেও জানান ওই কর্মকর্তা।

হাসপাতাল থেকে রোগী ফেরত পাঠানো বড় অপরাধ: স্বাস্থ্যমন্ত্রী

হাসপাতাল থেকে রোগী ফেরত পাঠানো বিরাট অপরাধ বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ বুধবার মহাখালীর বিসিপিএস অডিটোরিয়ামে নবনিযুক্ত ২ হাজার চিকিৎসকের কাজে যোগদানের অরিয়েন্টেশন অনুষ্ঠানে এ মন্তব্য করেন তিনি। এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, বাংলাদেশ ভালো আছে, আরও ভালো রাখবো।

জাহিদ মালেক বলেন, চিকিৎসায় কোনো তফাৎ করা যাবে না। সব রোগীকে চিকিৎসা দিতে হবে। কোনো বৈ’ষম্য করা যাবে না। রোগীদের সহানুভূতির সঙ্গে দেখা উচিত।

তিনি বলেন, রোগীদের মানসিকভাবে চাঙ্গা রাখতে হবে। কোনো রোগীকে চিকিৎসা থেকে ব’ঞ্চিত করা যাবে না। এমন কোনো অভিযোগ শুনতে চাই না যে অমুক হাসপাতাল থেকে রোগীকে ফেরত দেওয়া হয়েছে। সমানভাবে একজন মানুষ হিসেবে চিকিৎসা দিতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সারা বিশ্বে কোভিড-১৯ বিভিন্ন পর্যায়ে হানা দিয়েছে। ইউরোপ-আমেরিকায় আপনারা দেখেছেন কী অবস্থা। সেই তুলনায় বাংলাদেশ অনেক ভালো আছে।

শেয়ার করুন !
  • 31
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!