দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য: কাদের

0

সময় এখন ডেস্ক:

দুর্যোগকালে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সেই সাথে ত্রাণ বিতরণ নিয়ে অপ’প্রচারে বিভ্রা’ন্ত না হতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

সংসদ ভবনে নিজের সরকারি বাসায় ব্রিফিংকালে সেতুমন্ত্রী দাবি করেন, একটি মতলবি মহল এমন অপ’প্রচার চালাচ্ছে।

তিনি বলেন, সরকারি ত্রাণ সহায়তা অ’ব্যাহত রয়েছে। ৬৪টি জেলায় প্রায় দেড় লাখ টন চাল বিতরণ করা হয়েছে। এ পর্যন্ত সরকার ৪ কোটি মানুষের মাঝে সহায়তা পৌঁছে দিয়েছে। দেশবাসীকে সতর্ক ও সজাগ থাকার অনুরোধ জানিয়ে কাদের বলেন, এই দুর্যোগকালে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ঐতিহ্য। বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা দেশের যে কোনো দুর্যোগে আর্তমানবতার সেবায় সবার আগেই অ’সহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন।

কিছু ক্ষেত্রে লকডাউন শিথিল করার প্রসঙ্গ তুলে কাদের বলেন, বৈশ্বিক মহামা’রীতে যুক্তরাষ্ট্রের মতো দেশে মৃ’তের সংখ্যা যেখানে ৯০ হাজার ছাড়িয়েছে, ইউরোপের দেশগুলোর মধ্যে যুক্তরাজ্যে ৪০ হাজার, ফ্রান্স, স্পেন, ইতালিসহ কিছু দেশে মৃ’তের সংখ্যা ২৫ থেকে ৩০ হাজারে পৌঁছেছে। তবুও সব দেশের অর্থনীতির চাকা সচল রাখতে লকডাউন শিথিল করা হয়েছে। এমনকি প্রতিবেশী দেশ ভারতেও লকডাউন শিথিল।

বাংলাদেশের মানুষের জীবনের পাশাপাশি জীবিকার চাকা সচল রাখতে প্রধানমন্ত্রী কিছু ক্ষেত্রে সাধারণ ছুটি শিথিল করেছেন। যারা মনে করছেন এ সিদ্ধান্ত ভুল, তাদের দেশের সামাজিক ও অর্থনৈতিক বাস্তবতা বিবেচনায় আনার অনুরোধ জানিয়ে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন।

ওবায়দুল কাদের বলেন, করোনার এ সময়ে মশাবাহিত ডেঙ্গু জ্বরের প্রা’দুর্ভাব ঘটতে পারে বলে গণমাধ্যম খবর প্রকাশ করেছে। ইতোমধ্যে লক্ষণও দেখা যাচ্ছে। এ অবস্থায় করোনা মোকাবিলার পাশাপাশি সারাদেশে সিটি কর্পোরেশন ও পৌরসভাগুলোকে কার্যকর প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, এডিস মশা থেকে মুক্তি পেতে সামাজিক সচেতনতা জরুরি। বসতবাড়ির আশেপাশে যেন পানি না জমে থাকে, ময়লা আবর্জনা জমে না থাকে, সেদিকে খেয়াল রাখতে হবে।

শেয়ার করুন !
  • 201
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!