সোহরাওয়ার্দী হাসপাতালের ৫২ ডাক্তার-নার্সের করোনা জয়

0

সময় এখন ডেস্ক:

করোনায় আক্রা’ন্ত শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের ৪৭ জন চিকিৎসকসহ ৫২ স্বাস্থ্যকর্মী করোনা জয় করে কর্মস্থলে ফিরেছেন।

শনিবার হাসপাতালে প্রবেশের সময় তাদের ফুল দিয়ে শুভেচ্ছা জানান হাসপাতাল পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া। এ সময় অন্য চিকিৎসকরা করতালি দিয়ে স্বাগত জানান। চিকিৎসা দিতে গিয়ে গত ১ মাসে হাসপাতালটির ৮৭ জন চিকিৎসক, ৩৩ জন নার্স ও ৪৬ জন অন্যান্য স্বাস্থ্যকর্মী করোনায় আক্রা’ন্ত হন।

এপ্রিলের শেষের দিকে শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজ হাসপাতালের বিপুলসংখ্যক কর্মীর করোনা আক্রা’ন্তের ঘটনায় প্যাথলজি বিভাগ, রেডিওলজি বিভাগ, পেডিয়াট্রিক বিভাগ আংশিক এবং নিবিড় পরিচর্যাকেন্দ্র (আইসিইউ) পুরোটাই লকডাউন করা হয়। ব্যাহত হয় চিকিৎসাসেবা।

ডা. উত্তম কুমার বড়ুয়া বলেন, করোনা আক্রা’ন্তদের মধ্য থেকে যারা সুস্থ হয়েছেন তারা কাজে যোগ দিলেন। তারা আবার চিকিৎসাসেবায় নিয়োজিত হবেন। তারা তাদের মনোবল ধরে রেখে আবারও কাজে যোগ দিয়েছেন তাই তাদের স্বাগত জানিয়েছি। সারাদেশের অন্য চিকিৎসকরাও তাদের দেখে অনুপ্রাণিত হবেন আশা করছি।

৮ মাসের প্রেগন্যান্সি নিয়েই কাজ করে যাচ্ছিলেন সিনিয়ার স্টাফ নার্স জেরিন লাকি। ২৫ এপ্রিল করোনা পজেটিভ রিপোর্ট আসে তার। নিজের অভিজ্ঞতা তুলে ধরে তিনি বলেন, যখন রিপোর্ট পেলাম তখন স্বাভাবিকভাবেই একটু ভ’য় পেয়েছিলাম। যেহেতু গর্ভবতী তাই বাচ্চাকে নিয়ে টেনশনে পড়ে যাই। পরে জানতে পারলাম গর্ভের সন্তানের কোনো ক্ষ’তি হওয়ার আশ’ঙ্কা নেই। অবশেষে করোনা জয় করে সুস্থ হয়ে উঠেছি। আজ কাজে ফিরলাম। মনে সাহস রাখলে করোনাকে জয় করা কঠিন কিছু না।

করোনায় আক্রা’ন্তের পর বাসায় চিকিৎসা নিয়েছিলেন হাসপাতালটির আবাসিক চিকিৎসক ও ফ্লু কর্নারের ইনচার্জ ডা. মো. আল আমিন।

তিনি বলেন, বাসায় চিকিৎসা নেওয়ার প্রথম শর্ত আইসোলেশন। পরিবারের অন্য সদস্যদের থেকে আলাদা থাকতে হবে। বেশি বেশি গরম পানি, পুষ্টিকর খাবার খেতে হবে। ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খেতে হবে। মনে সাহস রাখতে হবে, করোনা মানেই মৃ’ত্যু নয়। তবে কারও বেশি মাত্রায় শ্বাসক’ষ্ট হলে হাসপাতালে চিকিৎসা নিতে হবে। এই মুহূর্তে সবাইকে সচেতন থাকতে হবে। সচেতনতার কোনো বিকল্প নেই।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!