বন্ধ দোকানের ভেতরে শিশুর কান্না, খুলে যা দেখা গেল…

0

পটিয়া প্রতিনিধি:

দোকানপাট বন্ধ, অথচ শিশুর কান্নার আওয়াজ পাওয়া যাচ্ছে! বিষয়টা ভূতুড়ে মনে হলেও সন্দেহ হয় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও)। অতঃপর তোলা হয় সেই দোকানের শাটার। ভেতরের দৃশ্য দেখে ইউএনও’র সাথে থাকা সবারই চক্ষু চড়কগাছ! ঘটনাটি চট্টগ্রামের পটিয়া উপজেলার।

জানা গেছে, উপজেলা প্রশাসনের নিষে’ধাজ্ঞা অ’মান্য করে লুকিয়ে দোকান খোলা রেখেছিল এক ব্যবসায়ী। এ কারনে তাকে ১০ হাজার টাকা জরি’মানা গুণতে হয়েছে।

মূলতঃ দোকানটির শাটার নামানো থাকলেও ভেতরে থাকা এক শিশুর কান্নার আওয়াজেই ইউএনও ফারহানা জাহান উপমার হাতে ধরা পড়েন দোকান মালিক। গত সোমবার দুপুরে পটিয়া পৌর শহরের ছবুর রোড এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয়দের কাছ থেকে জানা গেছে, পটিয়া পৌর শহরের ওই এলাকায় প্রশাসনের নিষে’ধাজ্ঞা অ’মান্য করে কিছু ব্যবসায়ী দোকানপাট খুলেছেন বলে ইউএনও ফারহানা জাহানের কাছে খবর আসে। পরে সরেজমিনে দেখতে তিনি ঘটনাস্থলে যান। কিন্তু তার আগমনের আগেই খবর চলে আসে। ইউএনও গিয়ে দোকানপাট বন্ধ দেখতে পান। তবে একটি দোকানের ভেতরে হঠাৎ একটি শিশু কান্না করে ওঠে। আর সেই আওয়াজ পেয়ে ইউএনও এগিয়ে যান। নিজেই শাটার টেনে তোলেন।

এ সময় তিনি দোকানের ভেতরে মায়ের কোলে এক শিশুসহ ৫/৬ জন ক্রেতাকে দেখতে পান। প্রচণ্ড গরমের মধ্যে অন্ধকারে কোনোরকম স্বাস্থ্য বিধি না মেনেই ক্রেতাকে ভেতরে রেখে লোক দেখানো বন্ধ দোকানে বেচাকেনা করছিলেন দোকান মালিক। পরে স্বাস্থ্য বিধি না মেনে দোকান খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দোকান মালিককে ১০ হাজার টাকা জরি’মানা করা হয়।

এদিকে ইউএনও ফারহানা জাহান উপমা ওই নারীকে শিশু সন্তানসহ দোকানে আসার কারণ জানতে চাইলে তিনি জানান, মোবাইলের ইয়ারফোন কিনতে এসেছেন তিনি। পরে স্বাস্থ্য বিধি না মেনে বিনা প্রয়োজনে বাইরে ঘুরে বেড়ানোর দায়ে ওই নারীকেও ৫০০ টাকা জরি’মানা করা হয়।

এ বিষয়ে ইউএনও ফারহানা বলেন, শাটার বন্ধ করা দোকানটির ভেতরে বাচ্চাটি গরমে কান্না করছিল। তাদের একটু অ’সচেতনতার কারণে বাচ্চাটি স্বাস্থ্য ঝুঁ’কির মধ্যে পড়েছে।

শেয়ার করুন !
  • 52
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!