বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের জন্য জমানো সন্মানীর অর্থ সরকারি কোষাগারে দিলেন পূজারী

0

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার শ্রী শ্রী লোকনাথ সেবাশ্রম শান্তিবন মহাশ্মশানের পূজারী আশীষ মহারাজ সরকারি কোষাগারে নিজের সম্মানীর টাকা জমা দিয়েছেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের উদ্দেশে আশীষ মহারাজ ওই টাকা জমিয়েছিলেন।

বুধবার দুপুরে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিনা আক্তার রেইনার হাতে ৪ মাসের সম্মানীর ১০ হাজার টাকা তুলে দেন।

আশীষ মহারাজ জানান, সেবাশ্রম কমিটি প্রতিমাসে তাকে আড়াই হাজার টাকা করে সম্মানী দেন। গত ডিসেম্বর থেকে এর পুরোটাই তিনি জমাতে শুরু করেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করবেন বলে। কিন্তু করোনা পরিস্থিতিতে জন্মশতবার্ষিকী উদযাপন সম্ভব হচ্ছে না বিধায় তিনি সিদ্ধান্ত বদল করে মানবিক কাজে লাগানোর চিন্তা করেন। ইউএনওকে বিষয়টি অবগত করে টাকা দেয়ার জন্য তার কার্যালয়ে আসেন।

ইউএনও তাহমিনা আক্তার রেইনা বলেন, লকডাউন পরিস্থিতিতে আটকে পড়ায় ভারতের এক পরিবারের ৩ জন অবস্থান করছেন ওই আশ্রমে। তাদের খাওয়া-দাওয়া বিষয়ে সরকারিভাবে সাহায্যের কথা বললেও পূজারী সেটা নেননি। যতদূর জানি পূজারীরই চলতে ক’ষ্ট হয়। এই যখন পরিস্থিতি তখন এমন একটি উদ্যোগ নিঃসন্দেহে আশা জাগানিয়া।

ওই টাকাটা পূজারীর সঙ্গে পরামর্শ করেই মানবিক খাতে ব্যয় করতে চান বলে তিনি জানান।

পণ্যবাহী গাড়িতে যাত্রী বহন করলে সড়ক আইনে মামলা

ট্রাকসহ পণ্যবাহী অন্যান্য গাড়িতে যাত্রী বহনের বিরু’দ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এসব গাড়িতে যাত্রী বহন করলে সড়ক আইনে-২০১৮ এর আওতায় মামলা দায়ের করা হবে।

গাইবান্ধায় ট্রাক উল্টে ১৩ জন মা’রা যাওয়ার পরই এক প্রেস বিজ্ঞপ্তিতে এমনই হুঁশিয়ারির কথা জানায় সড়ক মন্ত্রণালয়।

গণপরিবহনে লকডাউনের মধ্যে পণ্যবাহী গাড়িতে যাত্রী বহনে নিষে’ধাজ্ঞা আরোপ করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এরপরও বিভিন্ন র‌্যুটে ট্রাকসহ পণ্যবাহী গাড়িতে যাত্রী বহন করা হচ্ছে।

বিষয়টি উল্লেখ করে মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী সড়ক মহাসড়কে পণ্যবাহি যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না মর্মে নিষে’ধাজ্ঞা স্বত্ত্বেও কোনো কোনো পণ্যবাহী যানবাহন কৌশলে যাত্রী পরিবহন করা হচ্ছে, যা সরকারি আদেশ অ’মান্যের সামিল এবং সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী সাজাযোগ্য অপরাধ। যে সকল পণ্যবাহী যানবাহন যাত্রী পরিবহন করবে তাদের বিরু’দ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন !
  • 167
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!