গাঁ’জাবাহী ট্রাকে লেখা ছিল ‘জরুরি কৃষিপণ্য’!

0

সময় এখন ডেস্ক:

সামনে ‘জরুরি কৃষিপণ্য’ লেখা কাগজ ঝুলিয়ে কুড়িগ্রাম থেকে পাবনা যাচ্ছিল একটি ট্রাক। দীর্ঘপথ নির্বি’ঘ্নে চলে এলেও নাটোর শহরের মাদ্রাসা মোড়ে ট্রাকটি আটকে দেন র‍্যাব সদস্যরা।

ট্রাকের পেছনে কিছু না থাকায় সন্দেহ বাড়ে। পরে চালকের কেবিন তল্লাশি করে পাওয়া যায় ৫৫ কেজি গাঁ’জা। আটক করা হয় ৪ তরুণকে। আজ শুক্রবার ভোর সাড়ে ৩টায় এ ঘটনা ঘটে।

র‍্যাব, রাজশাহীর অতিরিক্ত পুলিশ সুপার এ টি এম মাইনুল ইসলাম জানান, শুক্রবার ভোরে তারা শহরের মাদ্রাসা মোড়ে বগুড়া-পাবনা মহাসড়কে যানবাহন তল্লাশি করছিলেন। এ সময় একটি খালি ট্রাক জরুরি কৃষিপণ্য পরিবহনের স্টিকার লাগিয়ে পাবনার দিকে যাচ্ছিল।

তারা ট্রাকটি থামিয়ে তল্লাশি করেন। এ সময় চালকের পেছনের কেবিনে বিশেষ কায়দায় টেপ দিয়ে আটকানো ৫৫ কেজি গাঁ’জা পাওয়া যায়। মা’দক বহনের অভিযোগে কেবিনে থাকা চালকসহ ৪ জনকে আটক করা হয়। পরে তাদের সদর থানায় হাজির করে মা’দকের নিয়মিত মামলা দেওয়া হয়। গাঁ’জা বহনকারী ট্রাকটিও জ’ব্দ করে থানায় জমা দেন।

আটক তরুণেরা হলেন- পাবনা সদরের গড়গড়ি এলাকার ছানা আলী (২৯), মো. সাকিব (১৯), আওতাপাড়ার সাগর বিশ্বাস (২২) ও শাহপাড়ার সুলভ ইসলাম (২০)। প্রাথমিক জিজ্ঞাসা’বাদে আটক ব্যক্তিরা র‍্যাবকে জানান, তারা কুড়িগ্রাম থেকে গাঁ’জা সংগ্রহ করে পাবনায় নিয়ে যাচ্ছিলেন।

এ টি এম মাইনুল ইসলাম বলেন, করোনা প্রতিরোধে সরকারি ছুটি ও গণপরিবহন বন্ধ থাকায় মা’দক চোরাকারবারীরা বিভিন্ন পন্থা অবলম্বন করে ব্যবসা করছে। এ ক্ষেত্রে তারা জরুরি কৃষিপণ্য পরিবহনের নামে মা’দক পাচার করছিল। মূলত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিভ্রা’ন্ত করতেই তাদের এই অপ’চেষ্টা।

এদিকে এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে রসিক জনগণ করছেন নানা মন্তব্য। মোহাম্মদ আলী নামে একজন লিখেছেন- পা’চারকারীদের দৃষ্টিকোণ থেকে গাঁ’জা কৃষিপণ্যই বটে! বেরসিক আইন শৃঙ্খলা বাহিনী তা বুঝলো না। হায়রে মানোস!

শেয়ার করুন !
  • 225
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply