রাজাকার সাঈদীর মুক্তি চেয়ে ফেসবুকে পোস্ট, জামায়াত নেতা গ্রেপ্তার

0

সিরাজগঞ্জ প্রতিনিধি:

যু’দ্ধাপরাধ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জামায়াত নেতা রাজাকার দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তির পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণা চালানোর অপরাধে সিরাজগঞ্জের শাহজাদপুরে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তার আব্দুল খালেক উপজেলার কৈজুরী ইউনিয়ন জামায়াতের সাবেক সভাপতি।

বুধবার (৬ মে) সন্ধ্যায় নিজ গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এর আগে মঙ্গলবার পুলিশ বাদী হয়ে শাহজাদপুর থানায় আইসিটি আইনে তার বিরু’দ্ধে একটি মামলা করে। বিষয়টি নিশ্চিত করেছেন শাহজাদপুর থানার ভারপ্র্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান।

পুলিশ জানায়, গত কয়েকদিন ধরে আব্দুল খালেক ফেসবুকে সাঈদীর মুক্তি চেয়ে প্রচারণা চালিয়ে আসছিলেন। বিষয়টি পুলিশের নজরে এলে মঙ্গলবার মামলা করা হয়।

ওসি আতাউর বলেন, ফেসবুকে সাঈদীর মুক্তির প্রচারণা চালানোর অপরাধে আইসিটি আইনে করা মামলায় বুধবার সন্ধ্যায় তাকে গ্রেপ্তার করা হয়। আদালতের মাধ্যমে তাকে রাতেই ডিস্ট্রিক্ট জেলে পাঠনোর প্রক্রিয়া চলছে।

প্রসঙ্গত, আদালতের চূড়ান্ত রায় হয়ে যাওয়া কোনো সাজাপ্রাপ্ত মামলার আসামীর মুক্তির দাবীতে প্রচার প্রচারণা চালানোকে আদালতের রায়ের প্রতি অ’বজ্ঞা প্রদর্শন এবং অবমাননা বলে ধরা হয়।

রাজাকার সাঈদীর মানবতাবিরো’ধী মামলার অন্যতম সাক্ষী বাবুলের মৃ’ত্যু

জামাতের কেন্দ্রীয় নেতা রাজাকার দেলাওয়ার হোসাইন সাঈদীর মানবতাবিরো’ধী মামলার অন্যতম সাক্ষী আব্দুল হালিম বাবুল (৫৫) মা’রা গেছেন। গত বৃহস্পতিবার (১৪ মে) রাতে ইন্দুরকানী উপজেলার পাড়েরহাট ইউনিয়নের নলবুনিয়া গ্রামে নিজ বাড়িতে তার মৃ’ত্যু হয়।

স্ট্রোকজনিত কারণে বাবুলের মা’রা যাওয়ার বিষয়টি নিশ্চিত করে তার ভাই জাতীয় পার্টির (জেপি) কেন্দ্রীয় অর্থ বিষয়ক সম্পাদক সালাম বাহাদুর জানান, কয়েকদিন আগে তার ভাই বাবুল অসুস্থ হয়ে পড়লে তাকে উন্নত চিকিৎসার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তখন সেখানকার চিকিৎসকরা জানান, মাথায় র’ক্তক্ষরণ হচ্ছে।

সালাম জানান, রাষ্ট্রপক্ষের সাক্ষী হওয়ার কারণে আমার ভাইয়ের নিরাপত্তার জন্য তার সঙ্গে সবসময় পুলিশ থাকতো। তাকে কয়েদি-আসামিদের কক্ষে রেখে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। পুলিশি নিরাপত্তায় থাকার কারণে তাকে প্রাইভেট হাসপতালে নিয়ে চিকিৎসা করাতে পারিনি। বুধবার তাকে বাড়িতে আনা হয়। বৃহস্পতিবার রাত ১২টার দিকে তিনি মা’রা যান।

পরে শুক্রবার (১৫ মে) সকালে জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

শেয়ার করুন !
  • 886
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply