লকডাউনে এসে পুলিশ দেখে করোনা রোগী শত শত মুসল্লির সাথে মসজিদে!

0

চট্টগ্রাম ব্যুরো:

করোনা ভাইরাস পজেটিভ হিসেবে শনাক্তকৃত রোগীর বাড়ি লকডাউন করতে বাসায় এলো পুলিশ। এসে দেখেন বাসায় নেই রোগী! খোঁজ নিয়ে জানা গেলো, রোগী শত শত মুসল্লির সাথে এলাকার মসজিদে নামাজ পড়ছেন!

ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের জনবহুল এলাকা চকবাজার থানার অন্তর্গত ডিসি রোডের চাঁন মিয়া মুন্সী লেইনের কালাইয়ার বিল্ডিংয়ের ৩য় তলায়।

স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, বেশ কয়েকদিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসক’ষ্টে ভুগছিলেন থাকা ওই বাড়ির বাসিন্দা মোতালেব। পরে চিকিৎসকের পরামর্শে তিনি করোনা ভাইরাসের পরীক্ষার জন্য বিআইটিআইডি-তে নমুনা দিয়ে আসেন। ৩ দিন পর গতকাল (শুক্রবার) পরীক্ষার ফলাফল আসে। কোভিড-১৯ পরীক্ষার প্রতিবেদনে দেখা যায় রোগী মোতালেবের করোনা পজেটিভ।

সরকারি নির্দেশনা অনুসারে কোভিড-১৯ পরীক্ষার প্রতিবেদনে দেয়া ঠিকানায় রোগীর বাড়ি লকডাউন করতে পুলিশ পাঠানো হয়। পুলিশ এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উক্ত ঠিকানায় এসে জানতে পারেন, ওই সময় রোগী বাসায় নেই। খোঁজ নিয়ে জানা যায়, মোতালেব এলাকার শত শত মুসল্লিদের সাথে পবিত্র রমজান মাসের শেষ জুমার (জুমাতুল বিদা) নামাজ আদায় করতে মসজিদে গেছেন। অতঃপর প্রশাসনের কর্মকর্তারা তার বাড়ির সামনে অবস্থান নেন।

কিছুক্ষণ পর দেখা যায়, মোতালেব এলাকার অপর মুসল্লিদের সাথে একসাথে হাসি আমোদ করতে করতে বাসায় ফিরছেন। সবার সাথে হাত মিলিয়ে বিদায়ও নিচ্ছেন! এমন পরিস্থিতি দেখে রীতিমত হতভম্ব পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা।

এদিকে পুলিশ মোতালেবের বাড়ি লকডাউন করতে এসেছে, এই ঘটনা জানাজানি হলে এলাকাবাসীর মনে আত’ঙ্ক ছড়িয়ে পড়ে। ভবিষ্যতে করোনা লক্ষণ দেখা দেয়া ব্যক্তিদের যেন ঘরের বাইরে দেখা না যায় এবং কাউকে ঘুরে বেড়াতে দেখলেই যেন জানানো হয়- সে ব্যাপারে এলাকাবাসীকে নজর রাখার জন্য আহ্বান জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের কর্মকর্তারা।

বর্তমানে মোতালেবকে তার নিজ গৃহকক্ষে হোম কোয়ারান্টাইনে চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে এবং স্থানীয় জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট থানার কর্মকর্তাদের মাধ্যমে উক্ত ভবনের ৩য় তলা লকডাউন করে দেওয়া হয়েছে।

শেয়ার করুন !
  • 2.3K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!