ব্রাহ্মণবাড়িয়ার মাছ বিক্রেতা বৃদ্ধার সততার অনন্য নিদর্শন

0

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

মানুষের বাড়ি বাড়ি মাছ বিক্রি করেই সংসার চালান বৃদ্ধা শামছুন্নেহা। বেশি টাকা আয় না হলেও সুখ ছিল মনে। কিন্তু করোনা ভাইরাসের প্রভাব পড়েছে তার মাছের কারবারে। আগের মতো বেচাকেনা নেই। চরম অর্থক’ষ্টে দিন কাটছে তার। তবুও নিজের সততাকে জলাঞ্জলি দেননি ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার শান্তিনগর এলাকার এই বৃদ্ধা।

শুক্রবার (২২ মে) সকালে খাদ্য সহায়তা পেতে ঘর থেকে বের হয়ে রাস্তায় ৫ হাজার টাকা কুড়িয়ে পান শামছুন্নেহা। টাকাগুলো প্রকৃত মালিককে খুঁজে তার হাতে তুলে দেয়ার জন্য পরিচিত এক সেলুন মালিকের কাছে তুলে দেন তিনি।

শামছুন্নেহা জানান, শুক্রবার সকালে আখাউড়া পৌর শহরের রাধানগর এলাকার চৌরাস্তার মোড় দিয়ে হেঁটে যাওয়ার সময় তিনি রাস্তায় পড়ে থাকা টাকা তুলে নেন। তারপর সবার সামনে গুণে দেখেন ৫ হাজার টাকা। তাৎক্ষণিকভাবে পাশের সেলুন মালিক সুকোমল সাহার কাছে তিনি টাকাগুলো বুঝিয়ে দেন প্রকৃত মালিকের কাছে দেয়ার জন্য।

শনিবার (২৩ মে) সকালে সেলুন মালিক সুকোমল টাকাগুলো রাধানগর এলাকার বাসিন্দা ও সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবুর কাছে তুলে দেন।

সাংবাদিক বিশ্বজিৎ পাল বাবু বলেন, মাছ বিক্রেতা শামছুন্নেহার কুড়িয়ে পাওয়া ৫ হাজার টাকা সেলুন মালিক সুকোমল সাহা আমার কাছে জমা দিয়ে গেছেন। টাকার প্রকৃত মালিক প্রমাণ দিয়ে আমার কাছ থেকে নিয়ে যেতে পারবেন।

এদিকে এ ঘটনা এলাকায় বেশ চাঞ্চল্য সৃষ্টি করেছে। সবার মুখে মুখে বৃদ্ধা শামছুন্নেহার প্রশংসা।

আলাউদ্দিন নামের এক মোবাইল রিচার্জ ব্যবসায়ী বলেন, এ যুগে ১০ টাকা রাস্তায় পড়ে থাকলে সবাই পকেটে ভরে ফেলে। মসজিদে দান করলে দেয় ছেঁড়া অচল টাকা। সেখানে আমাদের শামছুন্নেহা চাচী সাক্ষাৎ ফেরেশতা। এতগুলা টাকা রাস্তায় পাওয়ার পর তিনি এই অভাবের দিনে নিজের কাছে রেখে দিতে পারতেন। কিন্তু তিনি টাকাগুলার মালিকের খোঁজ করছেন। আল্লাহ নিশ্চয় আমাদের চাচীকে উত্তম প্রতিদান দিবেন।

শেয়ার করুন !
  • 148
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!