‘পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সহায়তা প্রদান চলবে’

0

সময় এখন ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যতদিন পর্যন্ত করোনা দূর হয়ে আবারও পরিস্থিতি স্বাভাবিক হচ্ছে, ততদিন পর্যন্ত এভাবে সহায়তা প্রদান করা হবে।

আজ জাতির উদ্দেশ্যে প্রদত্ত ভাষণে তিনি এ কথা বলেন। করোনা ভাইরাস এবং আম্পানের প্রেক্ষাপটে এবার ঈদ এসেছে। সেই ঈদের প্রাক্কালে জাতির উদ্দেশ্যে ভাষণে প্রধানমন্ত্রী বলেছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থ্য বলেছে- করোনা সহসা দূর হবার নয়। যতদিন পর‌্যন্ত এর ভ্যাক্সিন না আসছে একে সঙ্গী করেই আমাদের চলতে হবে।

প্রধানমন্ত্রী বলেন, করোনাকে সঙ্গী করে বাঁচতে হলেও জীবন তো থেমে থাকার নয়। অনির্দিষ্টকালের জন্য আয় রোজগার বন্ধ করে রাখা সম্ভব নয়। বিশেষ করে বাংলাদেশের মতো দেশের তো নয়ই। এজন্য আমি জীবন ও জীবিকা একসঙ্গে বহমান রাখার জন্য ঈদের আগে কিছু কিছু দোকানপাট ঈদের আগে খুলে দেওয়া হয়েছে। যেন জনগণ স্বাস্থ্যবিধি মেনে দোকানে গিয়ে কেনাকাটা করতে পারে।

প্রধানমন্ত্রী বলেন, আপনার সুরক্ষা আপনার হাতে। আপনি সুরক্ষিত থাকলে দেশ সুরক্ষিত থাকবে। ঝড় ঝ’ঞ্জাট মহামা’রি থাকবেই। তবে তা আমাদের মোকাবিলা করতে হবে। আর এসব নিয়েই আমাদের জীবন এগিয়ে নিয়ে যেতে হবে।

শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে প্রদত্ত ভাষণে আশাবাদ ব্যক্ত করে বলেন, জনগন এক থাকলে যে কোন কিছু মোকাবেলা করা সম্ভব। এই আড়াই মাস আমরা ঐক্যবদ্ধভাবে সব কিছু মোকাবেলা করেছি। আমি এবং আমার সরকার সবসময় জনগনের পাশে থাকব, এটা আমার অঙ্গীকার।

করোনার প্র’কোপে দরিদ্র মানুষের অভাব অনাটন দেখা দিয়েছে। এজন্য সরকার একাধিক কর্মসূচী গ্রহণ করেছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ জাতির ‍উদ্দেশ্যে ভাষণে উল্লেখ করেন।

তিনি প্রান্তিক জনগোষ্ঠীর জন্য যে সমস্ত সহায়তা দিয়েছেন তা একে একে উল্লেখ করেন। ৫০ লাখ পরিবারকে নগদ আড়াই হাজার টাকা করে অর্থ সহায়তাসহ ১০ টাকা মূল্যের চাল সহায়তার কথাও উল্লেখ করে বলেন, যতদিন পর্যন্ত পরিস্থিতি স্বাভাবিক না থাকবে ততদিন এই সাহায্য দেওয়া হবে বলে জানান তিনি।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!