দুঃসময়ে সাকিব ছাড়া কেউই খোঁজ নেয়নি আমার: নাসির

0

স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশের ক্রিকেট আকাশে আক্ষে’প হয়ে ঝরে পড়া নক্ষত্রদের একজন নিঃসন্দেহে ‘দ্য ফিনিশার’ খ্যাত নাসির হোসেন। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং- ক্রিকেটের তিন বিভাগেই দলের প্রয়োজনে সেরাটা দিয়ে প্রশংসা কুড়িয়েছেন অভিষেকের পর থেকেই। দুর্দান্ত ফিনিশার হিসেবে ব্যাট হাতে শেষ করে এসেছেন বহু ম্যাচ।

তবে নক্ষত্ররাও ঝরে পড়ে। আর তাই মাঠের বাইরের অ-নিয়ন্ত্রিত জীবন আর পড়তি ফর্মের কারনে একসময় লাল-সবুজ জার্সির প্রতিনিধিত্ব করার জায়গাটা হারাতে হয় নাসিরকে। এক সময় তাকে ছাড়া জাতীয় দলের একাদশ চিন্তার কোনো সুযোগ ছিলনা। সেই নাসির বাদ পড়লেন সাথে সমালোচিত হলেন মাঠের বাইরের বিত’র্কিত সব কান্ডে।

জীবনের কঠিন এই দুঃসময়ে জাতীয় দল কিংবা তার ক্রিকেটার হওয়ার আঁতুড়ঘর বিকেএসপির বন্ধুদের কাছ থেকে পাননি কোনো সমর্থন। প্রত্যাশা থাকলেও আসেনি প্রিয় বন্ধুদের ফোন। সামান্য ‘হাই-হ্যালো’ পর্যন্ত করেনি কেউ। তবে মাঠের মত মাঠের বাইরেও নাসিরে পাশে দাঁড়িয়েছিলেন একমাত্র সাকিব আল হাসান।

২০১৮ সালে সর্বশেষ বাংলাদেশের জার্সি খেলতে নামা নাসির দিন কয়েক আগে ক্রিকেটভিত্তিক বাংলাদেশি ওয়েবসাইট ‘ক্রিকফ্রেঞ্জির’ লাইভ আড্ডায় অতিথি হিসেবে এসে জানিয়েছেন দল থেকে বাদ পড়ার পরের সময়টার গল্প।

বন্ধুদের পাশে না পেলেও সাকিবকে পেয়েছেন উল্লেখ করে নাসির বলেন, আমি যখন জাতীয় দল থেকে প্রথম বাদ পড়লাম… জাতীয় দলে আমার অনেক বন্ধু আছে, আমরা বিকেএসপিতে এক সঙ্গে পড়ালেখা করেছি, একই রুমে ছিলাম, খুব ভালো বন্ধু।

খারাপ সময়ে দলের সব খেলোয়াড়েরই পাশে থাকেন সাকিব- এমনটাই জানালেন নাসির, আমি সাকিব ভাইয়ের কথা বলবো। শুধু আমি না, সাকিব ভাইয়ের যত জুনিয়র ক্রিকেটার আছে, সিনিয়র ক্রিকেটার আছে, তাদেরকে জিজ্ঞেস করবেন- সাকিব ভাই কেমন হেল্পফুল, সবাই বলবে সেটা।

জাতীয় দল এমন একটা জায়গা, আমরা যখন থাকি, মনে হয় এটাই সবকিছু। জাতীয় দল থেকে যখন বের হয়ে যায়, তখন সে পুরো পরিবার থেকেই বের হয়ে যায়,- জানালেন নাসির।

শেয়ার করুন !
  • 56
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply