যে কোনো মূল্যে কোহলিকে পেতে চান অর্থমন্ত্রীর কন্যা

0

স্পোর্টস ডেস্ক:

ভারতীয় ক্রিকেট তারকা বিরাট কোহলি যে কোনো ফ্র্যাঞ্চাইজি দলের জন্য বড় আকর্ষণ নিঃসন্দেহে। ক্রিকেটিয় যোগ্যতার পাশাপাশি টুর্নামেন্টের বিপণনের জন্যও এই তারকা খেলোয়াড় গুরুত্বপূর্ণ।

তবে সমস্যা হলো আইপিএল ছাড়া বিশ্ব ক্রিকেটর অপর কোনো ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক লিগে এই ক্রিকেটারের দেখা পাওয়া যায় না। বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার (বিসিসিআই) বিধান অনুযায়ী দেশের বাইরের কোনও ফ্র্যাঞ্চাইজি লিগে খেলতে পারেন না ভারতীয় ক্রিকেটাররা। ইনজুরি বা অন্য কোনো সমস্যায় যেন না পড়েন ভারতীয় দলের এই গুরুত্বপূর্ণ খেলোয়াড়, সেজন্যই এই নিয়ম করেছে সংস্থাটি।

যদিও দেশের বাইরে লিগ খেলার আগ্রহ প্রকাশ করেছেন ভারতের জাতীয় দলের বাইরে থাকা অনেক ক্রিকেটারই। এমনকি কিছুদিন আগেও যুবরাজ সিং, হরভজন সিং, সুরেশ রায়নাদের মতো ক্রিকেটাররা দেশের বাইরে লিগ খেলার জন্য বিসিসিআইকে অনুমতি দেয়ার প্রসঙ্গ তুলেছেন।

আর ভারতীয়দের দেশে বাইরে খেলতে দেওয়ার অনুমতি দেওয়া হলে বিরাট কোহলিকে যেভাবেই হোক নিজের দলে ভেড়াবেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কর্ণধার নাফিসা কামাল। বাংলাদেশ প্রিমিয়ার লিগে এই তারকাকে নিজের দলে পেতে যে কোন কিছু করতে পারবেন বলেও জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের কন্যা। সম্প্রতি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ‘ক্রিকফ্রেঞ্জি’র এক লাইভ সেশনে এমন কথা জানান তিনি।

নাফিসা কামাল বলেন, আমরা অবশ্যই তাদের চাইব। আইপিএল বিশ্বজুড়ে সমাদৃত একটি আসর। এর মডেলটাও যথেষ্ট সফল। ক্রিকেটারদের পেছনে তারা অনেক অর্থ ব্যয় করে। তাদের দলে পাওয়াটা অবশ্যই দারুণ। আমাদের ক্রিকেটে সেটা কাজে লাগবে। কেননা ওদের কাছ থেকে শেখার অনেক কিছু আছে। টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজিতে ভারতীয় ক্রিকেটাররা অভিজ্ঞ।

আমি আমার দলের ক্রিকেটারদের সাথে মাঝে মধ্যে মজা করে বলি, আমার যদি সুযোগ হয়, তাহলে পুরো দলের ক্রিকেটারদের বাজেট দিয়ে আমি বিরাট কোহলিকে দলে নেব। বাংলাদেশ ক্রিকেটের বাইরে আমার পুরো মনোযোগের শুরু এবং শেষ বিরাট কোহলি। শুধু ক্রিকেটার হিসেবে না- নিয়ম শৃঙ্খলা, জ্ঞান বা সবকিছু মিলিয়ে।

শেয়ার করুন !
  • 1.1K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!