লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে ব্রাশফায়ার করে হ’ত্যা

0

প্রবাস ডেস্ক:

উত্তর আফ্রিকার দেশ লিবিয়ায় ২৬ বাংলাদেশিসহ মোট ৩০ জনকে ব্রাশফায়ার করে হ’ত্যা করেছে স্থানীয় এক মানব পা’চারকারীর পরিবারের সদস্যরা। বাকি ৪ জন আফ্রিকারই নাগরিক।

লিবিয়ার জাতিসংঘ সমর্থিত সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিবৃতিতে বলেছে, এই ঘটনায় আরও ১১ জন বাংলাদেশি গুরুতর আহত হয়েছেন।

দেশটির ইংরেজি গণমাধ্যম দ্য লিবিয়া অবজারভার বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে তাদের ফেসবুক পেজে জানায়, নিহ’ত বাংলাদেশিরা মিজদা শহরে ওই মানব পা’চারকারীর হাতে জি’ম্মি ছিলেন। তাকে আগেই হ’ত্যা করা হয়।

লিবিয়া প্রবাসী কল্যাণ ফোরামের ফেসবুক পেজেও এই খবর দেয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে জানানো হয়েছে, অভিযুক্ত পা’চারকারী মঙ্গলবার রাতে অভিবাসীদের হাতে কোনোভাবে খু’ন হন। এরপর তার সহযোগী ও আত্মীয় স্বজনেরা জি’ম্মি অভিবাসীদের ক্যাম্পে নির্বিচারে ব্রাশফায়ার করলে ঘটনাস্থলে ২৬ জন বাংলাদেশিসহ মোট ৩০ জন মা’রা যান।

তেলসমৃদ্ধ অর্থনীতির কারণে অভিবাসীদের কাছে লিবিয়া অন্যতম ‘আকর্ষণীয়’ একটা দেশ। পাশাপাশি এই দেশ ব্যবহার করে অনেকে ইউরোপেও ঢোকার চেষ্টা করেন।

লিবিয়া-ভিত্তিক অভিবাসীদের আন্তর্জাতিক সংস্থার মুখপাত্র সাফা মেশেলি ভুক্তভোগীদের সাহায্যের প্রতিশ্রুতি দিয়ে রয়টার্সকে বলেন, আমরা এই মাত্র খবরটি পেলাম। বিস্তারিত জানার চেষ্টা করছি। যারা হাসপাতালে আছেন তাদের সাহায্য করছি।

দেশে করোনায় আক্রা’ন্ত ছাড়ালো ৪০ হাজার

লাফিয়ে বাড়ছে দেশে করোনা রোগীর সংখ্যা। স্বাস্থ্য অধিদপ্তরের বুলেটিনে জানানো হয়েছে, বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড ২ হাজার ২৯ জন এই ভাইরাসে আক্রা’ন্ত হয়েছেন। ২৪ ঘণ্টায় নতুন ১৫ জনসহ মৃ’ত্যু হয়েছে মোট ৫৫৯ জনের। নতুন ৫০০ জনসহ সুস্থ হয়েছেন ৮ হাজার ৪২৫ জন।

বাংলাদেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগীর খোঁজ মেলে; এর ১০ দিনের মাথায় ঘটে প্রথম মৃ’ত্যু। আক্রা’ন্ত ও মৃ’ত্যুর সংখ্যায় ঢাকা বিভাগ শীর্ষে, এরপরেই রয়েছে চট্টগ্রাম বিভাগ।

সর্বশেষ তথ্যানুযায়ী দেশে ২৪ ঘণ্টায় পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ২১.৭৯ শতাংশ; সুস্থতার হার ২০.৮৯ শতাংশ; মৃ’ত্যুর হার ১.৩৯ শতাংশ।

শেয়ার করুন !
  • 2.2K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply