ঘূর্ণিঝড় আম্ফানের বিষয়ে প্রধানমন্ত্রীকে প্রিন্স চার্লসের চিঠি

0

সময় এখন ডেস্ক:

অতিপ্রবল ঘূর্ণিঝড় আম্ফান বয়ে গেছে বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের ওপর দিয়ে। আম্ফানের কারণে বাংলাদেশের উপকূলে ব্যাপক ক্ষয়ক্ষ’তি হয়েছে। ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষয়ক্ষ’তিতে সমবেদনা প্রকাশ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি লিখেছেন প্রিন্স অব ওয়েলস প্রিন্স চার্লস।

বিষয়টি নিশ্চিত করে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, প্রিন্স চার্লস তার ও পত্নী ডাচেস অব কর্নওয়াল ক্যামিলিয়ার পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে চিঠি লিখে এই দুঃখ প্রকাশ করেন।

চার্লস চিঠিতে লিখেছেন, ঘূর্ণিঝড় আম্ফানের কারনে বাংলাদেশে মানুষের জানমালের ক্ষয়ক্ষ’তিতে আমি এবং আমার স্ত্রী যে কী পরিমাণ দুঃখিত হয়েছি তা আপনাকে জানাতে চাই। যারা হতাহত হয়েছে বা ঘূর্ণিঝড়ে যাদের ঘরবাড়ি ভেসে গেছে তাদের জন্য তার ও ক্যামিলিয়ার হৃদয় ভেঙে গেছে।

তিনি আরও লিখেছেন, আমরা বুঝতে পারি এটা আপনার জনগণের কাছে কতটা কঠিন পরিস্থিতি ছিল। কেননা, এ সময় তারা একটি আনন্দঘন ঈদ উদযাপনের প্রস্তুতি নিচ্ছিলেন। আমাদের হৃদয় থেকে উৎসারিত সবচেয়ে বড় সমবেদনা এবং বিশেষ প্রার্থনা, করোনা ভাইরাস এবং এই ঘূর্ণিঝড়, উভয়ের বিরু’দ্ধেই আপনার ল’ড়াইয়ের প্রেক্ষাপটে এমন নিদারুণ উদ্বেগের সময়ে বাংলাদেশের জনগণের সাথে রয়েছে।

সিপিবি সভাপতি সেলিমের করোনা নেগেটিভ, প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা

কমিউনিস্ট পার্টি বাংলাদেশের (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমের করোনা পরীক্ষার ফলাফল নেগেটিভ এসেছে। করোনার উপসর্গ দেখা দেওয়ার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশে দ্রুত তার করোনা পরীক্ষার ব‌্যবস্থা করায় তাকে ধন‌্যবাদ জানিয়েছেন এই বাম নেতা।

গতকাল বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এ তথ্য জানিয়েছেন।

বিপ্লব বড়ুয়া বলেন, বুধবার কমিউনিস্ট পার্টির নেতা রুহিন হোসেন প্রিন্সের মাধ্যমে জানতে পারি মুজাহিদুল ইসলাম সেলিম অসুস্থ এবং তার করোনার উপসর্গ আছে। বিষয়টি তিনি প্রধানমন্ত্রীকে জানান। প্রধানমন্ত্রী মুজাহিদুল ইসলাম সেলিমের করোনা টেস্ট করানোর ব‌্যবস্থা করতে নির্দেশ দেন।

তিনি আরও জানান, প্রধানমন্ত্রীর নির্দেশ মোতাবেক আমি মুজাহিদুল ইসলাম সেলিমকে ফোন করি এবং তার এলিফ্যান্ট রোডের বাসায় গিয়ে নমুনা সংগ্রহের ব্যবস্থা করি। বৃহস্পতিবার তার পরীক্ষার ফল নেগেটিভ এসেছে।

দ্রুত করোনা পরীক্ষার ব‌্যবস্থা করায়‌ মুজাহিদুল ইসলাম সেলিম প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং তাকে আন্তরিক ধন্যবাদ জানান বলে জানিয়েছেন বিপ্লব বড়ুয়া।

শেয়ার করুন !
  • 73
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply