১০৩ বছরের বৃদ্ধার করোনা জয়, হাসপাতাল বেডেই বিয়ারে চুমুক!

0

আন্তর্জাতিক ডেস্ক:

গোটা বিশ্ব জুড়েই অনেক বয়স্ক মানুষ করোনা ভাইরাস থেকে সেরে উঠছেন। তাদের মধ্যে ১০০ বছর বা তার বেশি বয়সেরও অনেকে আছেন। সেই সব খবর সংবাদমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের বিভিন্ন প্ল্যাটফরমে রীতিমত ভাইরাল আকারে পৌঁছে গেছে সবার কাছে।

তবে এবার যে বৃদ্ধার কাণ্ড সামনে এলো, তা মনে হয় আগে শোনা যায়নি। করোনা মুক্ত হয়ে নার্সিংহোমের বেডে শুয়েই খুলে চুমুক দিলেন বিয়ারের বোতলে।

যুক্তরাষ্ট্রের ম্যাসাচুসেটসের জেনি স্টেনা নামের ১০৩ বছরের এক নারী অসুস্থ হয়ে নার্সিং হোমে ভর্তি হন। চিকিৎসকরা যখন জানান, তার করোনা পজেটিভের কথা, জেনি কোভিড-১৯ কী তা বুঝতেই পারেননি। তারপর তার চিকিৎসা শুরু হয়।

দ্বিতীয় বিশ্বযুদ্ধে অংশগ্রহণকারী এই দাদীমা করোনার সঙ্গে যু’দ্ধ করে মাত্র ৩ সপ্তাহেই সুস্থ হয়ে ওঠেন। জেনি যে নার্সিংহোমে ছিলেন সেখানে আরও ৩৩ জন ভর্তি হন করোনা নিয়ে। তাদের চিকিৎসা এখনও চলছে। জেনিই প্রথম, যিনি এই নার্সিংহোম থেকে সুস্থ হয়ে ওঠেন, তাও আবার ১০৩ বছর বয়সে!

তবে মাঝে এক সময় জেনির অবস্থার অব’নতি হতে শুরু করে। তখন তার পরিবারের সদস্যদের নার্সিংহোমে ডেকে পাঠানো হয়। এমনকি, শেষ বার জেনির সঙ্গে দেখা করার কথাও বলা হয়। কিন্তু পরিবারের সদস্য ও চিকিৎসকদের রীতিমত অবাক করে সুস্থ হয়ে ওঠেন অসাধারণ প্রাণশক্তির অধিকারী এই বৃদ্ধা। গত ১৩ মে নার্সিংহোমের পক্ষ থেকে ঘোষণা করা হয় জেনি এখন করোনামুক্ত।

জেনির সুস্থ হয়ে ওঠায় আনন্দ উদযাপন করেন নার্সিংহোমের চিকিৎসা কর্মীরা। জেনি কী খেতে চান জানতে চাওয়া হয়। নার্সিংহোম কর্মীদের জেনি খনখনে গলায় বলে ওঠেন, তাকে প্রিয় ব্র্যান্ডের এক বোতল বিয়ার এনে দিতে।

কর্মীরা জেনির জন্য এক বোতল ঠান্ডা বিয়ার এনে দেন। জেনি বিছানায় আধশোয়া অবস্থাতেই নিজেই সশব্দে সেই বোতল খুলে চুমুক দেন। সেই মুহূর্তের ছবিও তোলা হয়। পরে তা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার হয়। আর এমন এক ছবি ভাইরাল হতেও সময় নেয়নি।

শেয়ার করুন !
  • 3.4K
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!