করোনা রোগীর পরীক্ষার নমুনা নিয়ে পালিয়েছে বানরেরা!

0

আন্তর্জাতিক ডেস্ক:

কোভিড পরীক্ষার নমুনা নিয়ে পালালো বানরের দল। এই কাণ্ড ঘটেছে ভারতের উত্তর প্রদেশের মীরাটে।

জানা গেছে, মীরাট মেডিক্যাল কলেজ থেকে কোভিড টেস্টের নমুনা নিয়ে যাচ্ছিলেন এক ল্যাব কর্মী। আচমকাই তাকে ঘিরে ধরে বানরের দল। শুরু হয় উৎপাত। দলের মধ্যে একটি বানর হঠাৎ ওই কর্মীর হাত থেকে টেস্ট নমুনার টিউবগুলো নিয়ে চম্পট দেয়।

জানা গেছে, মীরাট মেডিক্যাল কলেজ ক্যাম্পাসের ভিতরেই ওই ল্যাব টেকনিশিয়ানের হাত থেকে কোভিড টেস্টের নমুনা কেড়ে নিয়ে গেছে বানরের দল।

এখানেই শেষ নয়। এরপর দেখা যায় ওইসব কোভিড টেস্টের নমুনা নিয়ে একটু গাছের মগডালে চড়েছে ওই দলের একটি বানর। কিছু টিউব দাঁত দিয়ে চিবোতেও দেখা যায় তাকে। বাকি নমুনা ততক্ষণে ছড়িয়ে ছিটিয়ে পড়ে গেছে রাস্তায়।

এই পুরো ঘটনার দৃশ্য ভিডিও ধারণ করেছে কে যেন, তারপর সেই ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

এদিকে এ ঘটনায় এলাকায় করোনা ভাইরাস সং’ক্রমণ ছড়ানোর আত’ঙ্কে রয়েছেন স্থানীয়রা। কারণ লোকালয়ে ওইসব কোভিড টেস্টের নমুনা টেনে নিয়ে যায় বানরের দল। সেই সাথে মানুষের শরীরে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস এবার বানরের মধ্যেও ছড়িয়ে পড়ার আশঙ্কা করছেন স্থানীয়রা।

যদিও মীরাটের জেলা প্রশাসক অনিল ধিংরা জানিয়েছেন, তিনি এ জাতীয় কোনও ভিডিও দেখতে পাননি। পুরো ব্যাপারটাই খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

বানর পর্যন্ত মেনে চলছে সামাজিক দূরত্ব!

সম্প্রতি ভারতের কেন্দ্রীয় মন্ত্রী কিরেণ রিজিজু এই ছবিটি টুইট করেন। তাতে দেখা গেছে একজন যুবক কিছু তরমুজ কেটে বানরের হাতে দিচ্ছেন। রাস্তার একাংশ জুড়ে বসে রয়েছে বেশ কয়েকটি বানর। তবে প্রত্যেকেই নিজেদের মধ্যে দূরত্ব বজায় রেখে বসে আছে। তারা এক এক করে হাত বাড়িয়ে ওই তরমুজ নিচ্ছে। এভাবেই কলাও নিয়েছে তারা। কোনও তাড়াহুড়ো না করে দিব্যি দূরত্ব বজায় রেখে খাবার খাচ্ছে বানরেরা।

নেটিজেনদের মন ছুঁয়েছে ছবিতে দেখতে পাওয়া বানরগুলো। অনেকেই অবাক হয়ে লিখেছেন, বানরেরা তো সামাজিক দূরত্ব সম্পর্কে কিছুই জানে না। তা সত্ত্বেও কীভাবে তা বজায় রাখছে তারা? কেউ কেউ আবার বলছেন, মানুষের থেকে জীবজন্তুরা যে অনেক বেশি শৃঙ্খলাপরায়ণ জীব, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

শেয়ার করুন !
  • 578
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!