৪০ জনের প্রাণ বাঁচালেন ভারতীয় ক্রিকেটার

0

স্পোর্টস ডেস্ক:

ক্রিকেট খেলেছেন বটে! তবে ততটা নাম করতে পারেননি। কিন্তু এবার যেটি করলেন তাতে তিনি সত্যিকারের নায়ক হয়ে গেলেন। ৪০ জন মানুষকে অগ্নিকাণ্ড থেকে বাঁচালেন রঞ্জি খেলা ক্রিকেটার আকিব শেখ।

মাত্র ২০ বছর বয়সে তিনি মুম্বাইয়ের রঞ্জি দলে জায়গায় পেয়েছিলেন। কিন্তু আহামরি পারফরম্যান্স করতে পারেননি। ২৫ ওভার বল করে একটিও উইকেট তুলতে পারেননি এ পেসার। তার পর আর প্রথম শ্রেণির ক্রিকেট খেলা হয়নি তার। হাজার চেষ্টা করেছেন ফিরে আসার। কিন্তু ধীরে ধীরে হারিয়ে যেতে থাকেন বিস্মৃতির আড়ালে। এবার অবশ্য তিনি যা করলেন তাতে গোটা দেশে তার নাম ছড়িয়ে পড়ল।

আকিবের বসবাস মুম্বাই মেট্রোপলিটনের পশ্চিম কল্যাণ এলাকার চার্ম স্টারস ভবনে। ৮ তলা এ ভবনের ৬ষ্ঠ তলায় থাকেন আকিব। গত বুধবার সন্ধ্যায় ৬ষ্ঠ তলাতেই লাগে আগুন। তখন সেখানে আটকে পড়েন ৪০ জন। দ্রুত কিছু না করলে সবার জীবন শ’ঙ্কার মুখে পড়ে যেত। সে অবস্থায় নিজের কথা না ভেবে দুই প্রতিবেশী আদনান খান ও দানিশ খানকে নিয়ে সবাইকে বাঁচানোর মিশন শুরু করেন আকিব।

তাদের এ উদ্ধারকাজে ব্যবহৃত হয় একটি দীর্ঘদিনের অব্যবহৃত মই। সেই মই দিয়ে এক এক করে ৪০ জনকে পাশের সুন্দ্রা প্লাজা ভবনের ছাদে স্থানান্তরিত করেন আকিব ও তার বন্ধুরা।পরে দমকল বাহিনী এসেও তাদের কাজের সাহায্য করেছে।

সেদিনের ঘটনা জানিয়ে স্থানীয় সংবাদমাধ্যমে ২৯ বছর বয়সী আকিব বলেন, পুরো দিন বিদ্যুৎ ছিল না। সন্ধ্যায় সোয়া ৬টার দিকে বিদ্যুৎ এলো, আমি আমার ফোন চার্জে দেই। তখন আবার বিদ্যুৎ চলে যায়। হঠাৎ আমার মা এসে বলে যে, আগুন লেগেছে। আমি দরজা খুলে দেখি চারপাশ ধোঁয়ায় আচ্ছন্ন। কিছুই দেখতে পারছিলাম না। অত্যধিক ধোঁয়া এবং দম বন্ধ অবস্থার কারণে আমরা সবাই ভ’য় পেয়ে গেছিলাম।

আমার ৮০ বছর বয়সী দাদি, আমার মা- সবাই ঘরে ছিলেন। তবে সৌভাগ্যবশত সুন্দ্রা প্লাজার দূরত্ব ছিল মাত্র ৮ ফুট। যে কারণে তাদের সবাইকে সরিয়ে নিতে পেরেছি। সৃষ্টিকর্তার কৃপায় কারও কোনো বড় ধরনের ক্ষ’তি হয়নি।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!