বগুড়ায় মসজিদের ইমামকে বাদ দেওয়া নিয়ে সংঘ’র্ষ, আহত ১০

0

বগুড়া প্রতিনিধি:

বগুড়া জেলার শেরপুর উপজেলায় একটি মসজিদের ইমামকে দায়িত্ব থেকে বাদ দেওয়া নিয়ে দুই পক্ষের মধ্যে ধাওয়া- পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ ও সংঘ’র্ষের ঘটনা ঘটেছে। এতে দুই পক্ষের অন্তত ১০ জন আহত হয়েছেন। পরে তাদেরকে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বগুড়ায় শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার রাতে শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের খন্দকার টোলা তিনমাথা (ফজলুর মোড়) এলাকায় অবস্থিত বায়তুন নুর জামে মসজিদ নিয়ে এই সংঘ’র্ষের ঘটনা ঘটে। উক্ত ঘটনায় আজ রবিবার দুপুরের পর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় এলাকাবাসী জানান, ওই মসজিদের ইমামকে বাদ দেয়া নিয়ে মসজিদ পরিচালনা কমিটির সদস্যরা দুই ভাগে বিভক্ত হয়ে পড়েন। তাই বিষয়টি নিয়ে ঘটনার সময় মসজিদে বৈঠক ডাকা হয়। কিন্তু বৈঠক শুরুর আগেই উভয় পক্ষের লোকজন ত’র্কে জড়িয়ে পড়েন। এমনকি তাদের মধ্যে চরম উত্তে’জনা তৈরি হয়। এক পর্যায়ে শুরু হয় ধাওয়া ধাওয়া- পাল্টা ধাওয়া, ইট পাটকেল নিক্ষেপ ও সংঘ’র্ষ।

মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মো. লিটন খন্দকার জানান, পূর্ব পরিকল্পিতভাবে বেশকিছু অপরিচিত যুবক লা-ঠি নিয়ে তাদের ওপর অ’তর্কিতভাবে হাম’লে পড়ে। তাদের হাতে তার পক্ষের বেশ কয়েকজন ব্যক্তি আহত হয়েছেন।

মসজিদ কমিটির সভাপতির পক্ষের মো. শামীম হাসান বলেন, মসজিদ পরিচালনা কমিটির সদস্যদের কোন কিছু অবগত না করেই লিটন খন্দকার এককভাবে মসজিদের ইমামকে বাদ দেন। এ কারণ জানতে চাইলে তিনি উত্তে’জিত হয়ে ওঠেন। এমনকি লোকজন নিয়ে পাল্টা তিনি হাম’লা করেন।

বগুড়ার শেরপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আতিকুর রহমান জানান, সংঘ’র্ষের খবর পেয়েই ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষের লোকজনকে শান্ত করা হয়। ফলে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। এরপর আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠানো হয়। পাশাপাশি ঘটনাটি গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে।

শেয়ার করুন !
  • 63
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply