মুম্বাইয়ে হাসপাতালে লা’শ রাখার জায়গা নাই, রোগীদের মেঝেতে ঘুমানোর নির্দেশ

0

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতে ক্রমেই বেড়ে চলেছে করোনা সং’ক্রমণের হার। গত ২৪ ঘন্টায় নতুন করে ভারতে করোনায় আক্রা’ন্ত হলেন ৮ হাজার ৩৯২ জন। মৃ’ত্যু হয়েছে ২৩০ জনের। নতুন করে ভারতে মোট আক্রা’ন্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৯০ হাজার ৫৩৫ জন। এর মধ্যে ৯৩ হাজার ৩২২ জন রয়েছেন চিকিতৎসাধীন অবস্থায়। আর সুস্থ হয়ে ওঠা মানুষের সংখ্যা ৯১ হাজার ৮১৯ জন।

ভারতের স্বাস্থ্য মন্ত্রাণালয়ের পক্ষ থেকে এসব তথ্য পাওয়া গেছে।

গোটা বিশ্বে নভেল করোনা ভাইরাস সং’ক্রমণের নিরিখে ৭ম স্থানে উঠে এসেছে ভারত। ভারতে গত ১ সপ্তাহে নতুন করে আক্রা’ন্ত হয়েছেন ৫০ হাজার জন। বিশ্ব স্বাস্থ্য সংস্থার সমীক্ষায় ভারত করোনা আক্রা’ন্তের সংখ্যার নিরিখে ইতালির পরেই বিশ্বের মধ্যে ৭ম স্থানে উঠে এসেছে।

ভারতে করোনা শুরু হওয়ায় দেশটির স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভেঙে পড়ার অবস্থা তৈরি হয়েছে। বর্তমানে হাসপাতালের ওয়ার্ডগুলোতে সারি সারি ডেডবডি পড়ে আছে। শয্যা স’ঙ্কটে রোগীদের এখন মেঝেতে ঘুমানোর নির্দেশ দেয়া হচ্ছে। করোনা ভাইরাসে আক্রা’ন্ত কি না সে ব্যাপারে প্রমাণ দেখাতে না পারায় বিনা চিকিৎসায় মা’রা যাচ্ছেন রোগীরা। প্রত্যেকদিন নতুন নতুন ওয়ার্ড তৈরী করা হচ্ছে। কিন্তু সন্ধ্যা হতে না হতেই সেসব ওয়ার্ড করোনা রোগীতে পরিপূর্ণ হয়ে যাচ্ছে।

এমনই চিত্র দেখা গেছে ভারতের এই মহামা’রির প্রাণকেন্দ্র হয়ে ওঠা মহারাষ্ট্র প্রদেশের মুম্বাইয়ের করোনা হাসপাতালগুলোর। মুম্বাইয়ের হাসপাতালের চিকিৎসা সেবাদানকারী কর্মীরা দিনরাত ২৪ ঘণ্টা করোনা রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। করোনা শুরু হওয়ায় জনবলের অভাবে অন্যান্য রোগীদের চিকিৎসাসেবা বন্ধ হয়ে পড়েছে।

সেন্ট্রাল মুম্বাইয়ের সরকারি কিং এডওয়ার্ড মেমোরিয়াল হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সাদ আহমেদ বলেন, আমরা প্রতিদিন নতুন নতুন ওয়ার্ড চালু করছি। কিন্তু দিন শেষে করোনা রোগী দিয়ে সেগুলো পূর্ণ হচ্ছে। বর্তমানে অত্যন্ত খারাপ অবস্থা। সব ওয়ার্ডই করোনা ওয়ার্ড এবং ধারণক্ষমতার পুরোটাই রোগী দিয়ে পরিপূর্ণ।

শেয়ার করুন !
  • 81
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!