দৌলতদিয়া পল্লীর যৌ’নকর্মীরা পেলেন জরুরী খাদ্য সহায়তা

0

রাজবাড়ী প্রতিনিধি:

রাজবাড়ীর গোয়ালন্দে করোনার কারণে বন্ধ থাকা দৌলতদিয়া পতি’তাপল্লীর ৮৭০ জন অ’সহায় যৌ’নকর্মী ও তাদের ৮০ শিশু সন্তানদের মাঝে জরুরী খাদ্যসহায়তা বিতরণ করা হয়।

বেসরকারি উন্নয়ন সংস্থা শাপলা মহিলা সংস্থা (এসএমএস) ও এডুকো বাংলাদেশের যৌথ উদ্যোগে আজ মঙ্গলবার সামাজিক দূরত্ব মেনে ওই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। সহায়তা সামগ্রীর মধ্যে রয়েছে- চাল, ডাল, তেল, আলু, লবন, ডিটারজেন্ট পাউডার, সাবান ও মাস্ক। শিশুদের দেয়া হয় গুড়াদুধ, চিনি, সুজি ও বিস্কুট।

দৌলতদিয়া যৌ’নপল্লীর প্রধান গেটের সামনে সামাজিক দুরত্ব মেনে ওই খাদ্যসহায়তা বিতরণকালে উপস্থিত ছিলেন রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযো’দ্ধা ফকির আব্দুল জব্বার, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার রুবায়েত হায়াত শিপলু, স্থানীয় দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহমান মন্ডল, শিশু অধিকার ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা এডুকো’র বাংলাদেশের প্রজেক্ট অফিসার মো. আনোয়ার হোসেন, শাপলা মহিলা সংস্থার নির্বাহী পরিচালক চঞ্চলা মন্ডল, দৌলতদিয়া পতি’তাপল্লীর যৌ’নকর্মীদের সংগঠন অসহায় নারী ঐক্য’র সভাপতি ঝুমুর আক্তার প্রমুখ।

গ্লোবাল ভ্যাক্সিন সামিটে অংশ নিচ্ছেন প্রধানমন্ত্রী

যুক্তরাজ্য অনুষ্ঠেয় গ্লোবাল ভ্যাক্সিন সামিটে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে দেশের সরকারের উদ্যোগে আয়োজিত আগামী ৪ জুন অনলাইনে এই সামিট অনুষ্ঠিত হবে।

আজ মঙ্গলবার (২ জুন) এক বার্তায় ঢাকার যুক্তরাজ্য হাইকমিশন লিখেছে, গ্লোবাল ভ্যাক্সিন সামিটে যোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাচ্ছি। জনস্বাস্থ্যের জন্য ভ্যাক্সিন গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে, এমনকি কোভিড-১৯ মোকাবিলার চেয়েও বেশি।

অনলাইনে অনুষ্ঠেয় এই সামিটে বিশ্বের শীর্ষ নেতাদের আমন্ত্রণ জানিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন। সামিটে করোনা মোকাবিলায় ভ্যাক্সিন নিয়েও আলোচনা প্রাধান্য পাবে।

সামিটে যোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এরইমধ্যেই আমন্ত্রণ জানায় যুক্তরাজ্য। দেশটির ফরেন অফিস জানায়, গ্লোবাল অ্যালায়েন্স ফর ভ্যাক্সিনস অ্যান্ড ইমিউনাইজেশন (জিএভিআই-গ্যাভি) তহবিল সংগ্রহের অংশ হিসেবে সারা বিশ্ব একযোগে কাজ করার লক্ষ্যে এই সামিটের আয়োজন করা হয়েছে।

২০২৫ সালের মধ্যে আরো ৩০০ মিলিয়ন শিশুর ভ্যাক্সিন দান ও ৮ মিলিয়ন শিশুর জীবন বাঁচাতে একযোগে কাজ করবে গ্যাভি।

শেয়ার করুন !
  • 137
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply