মাত্র ৩ লাখ টাকায় আস্ত বিমান ভাড়া করে ঘুরে আসুন

0

সময় এখন ডেস্ক:

করোনা ভাইরাস মহামা’রীর কারণে দেশের অভ্যন্তরীণ র‌্যুটে বিমান চলাচল বন্ধ ছিল ২ মাসের বেশি সময়। এরপর ১ জুন থেকে চালু হয়েছে অভ্যন্তরীণ র‌্যুটে ফ্লাইট চলাচল। কিন্তু তাতেও যাত্রী না পাওয়ায় আগামী ৬ জুন পর্যন্ত বাংলাদেশ বিমান তাদের অভ্যন্তরীণ সব ফ্লাইট বাতিল করেছে। শেষ পর্যন্ত অভ্যন্তরীণ র‌্যুটে চার্টার্ড ফ্লাইটে বিশেষ অফার ঘোষণা করেছে রাষ্ট্রায়ত্ত্ব সংস্থাটি। পারিবারিক ভ্রমণের জন্য সর্বনিম্ন ৩ লাখ টাকায় ভাড়া করা যাবে আস্ত বিমান।

বৃহস্পতিবার (৪ জুন) বাংলাদেশ বিমানের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক মো. মোকাব্বির হোসেন এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, পারিবারিক ভ্রমণের জন্য অভ্যন্তরীণ র‌্যুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিমান ভাড়া দিচ্ছে। এ জন্য ৩ থেকে ৫ লাখ টাকা খরচ হবে (দূরত্বের ওপর নির্ভরশীল)। এই খরচে কেবলমাত্র ৫ ঘণ্টা প্লেনটি ভাড়া পাওয়া যাবে। অতিরিক্ত ঘণ্টা ব্যবহারের জন্য অতিরিক্ত খরচ বহন করতে হবে। এক্ষেত্রে অন্যান্য শর্তও রয়েছে।

মোকাব্বির আরও জানান, চাটার্ড বিমানে ৩৬ জন করে যাত্রী বসতে পারবেন। চার্টার্ড অফার ভাড়া কিংবা বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগের নম্বর- ০১৭৭৭৭১৫৫০৪ এবং ০১৭৭৭৭১৫৫১৩।

এদিকে অভ্যন্তরীণ র‌্যুটে অন্যান্য সংস্থা বিমান পরিচালনা করলেও বাংলাদেশ বিমানের কেনো ফ্লাইট বাতিল করতে হচ্ছে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, আমার টিকিট যদি যাত্রী না কেনে সেখানে আমার কী করার আছে। অন্যান্য বিমানের টিকিট যাত্রী কিনছে তাই তারা ফ্লাইট পরিচালনা করতে পারছে। আমি তো আর লোকসান দিয়ে ফ্লাইট চালাতে পারি না।

অপরদিকে করোনা ভাইরাসের কারণে ২ মাসের বেশি সময় বন্ধ ছিল অভ্যন্তরীণ র‌্যুটে বিমান চলাচল। এরপর ১ জুন থেকে শুরু হয় অভ্যন্তরীণ র‌্যুটে স্বল্প পরিসরে বিমান চলাচল। প্রথম দিনে বাংলাদেশ বিমান কিছু ফ্লাইট বাতিল করলেও কয়েকটি র‌্যুটে তাদের ফ্লাইট চলাচল করে। তবে যাত্রী না থাকায় ২ জুন মঙ্গলবার ও ৩ জুন বুধবার সব ফ্লাইট বাতিল করেন সংস্থাটি।

এরপর আবার ৬ জুন পর্যন্ত বন্ধ করা হয়েছে সব ফ্লাইট। সবমিলিয়ে অভ্যন্তরীণ র‌্যুটে ফ্লাইট চালু হওয়ার পর ২ থেকে ৬ জুন পর্যন্ত ২৩টি ফ্লাইট বাতিল করেছে বিমান।

শেয়ার করুন !
  • 212
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!