এই লকডাউনেও বন্ধ নেই আয়, কোটি-কোটি টাকা কামাচ্ছেন তারা

0

স্পোর্টস ডেস্ক:

করোনা ভাইরাসের কারণে গোটা বিশ্ব যখন স্থ’বির, মানুষ হয়ে পড়ছে কর্মহীন, জীবিকার সন্ধানে যেখানে জীবনের ঝুঁ’কি নিয়ে মানুষকে যেতে হচ্ছে কর্মক্ষেত্রে, সেখানে বাসায় বসে সামাজিক যোগাযোগ মাধ্যমে স্রেফ টাইম কাটিয়েই কোটি কোটি টাকা আয় করছেন ক্রীড়াবিদরা। মাঠের খেলা বন্ধ থাকলেও এই ক্রীড়াবিদরা লকডাউন চলাকালীন সময়ে শুধুমাত্র ইনস্টাগ্রাম চালিয়েই যে পরিমাণ টাকা কামাই করেছে তা রীতিমত অ’বিশ্বাস্য।

অ্যাটেইন (Attain) সংগৃহীত উপাত্ত অনুযায়ী, ইনস্টাগ্রাম ব্যবহার করে সেরা ১০ উপার্জনকারী ক্রীড়াবিদের তালিকায় শীর্ষে আছেন- সিআর-৭ খ্যাত পর্তুগিজ ফুটবলার ক্রিস্টিয়ানো রোনালদো। তিনি মোট আয় করেছেন ১.৮ মিলিয়ন পাউন্ড (প্রায় ১৯ কোটি ৩৯ লাখ ৪৮ হাজার টাকা)। ২ নম্বরে থাকা লিওনেল মেসির আয় ১.২ মিলিয়ন পাউন্ড (প্রায় ১২ কোটি ৯৩ লাখ ৩২ হাজার টাকা)।

আর ১.১ মিলিয়ন (প্রায় ১১ কোটি ৮৫ লাখ ৫৪ হাজার টাকা) আয়ে ৩ নম্বরে আছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। এছাড়া সেরা পাঁচে আছেন মার্কিন বাস্কেটবল গ্রেট শাকুইল ও`নিল (৫,৮৩,৬২৮ পাউন্ড) এবং সাবেক ইংলিশ ফুটবল কিংবদন্তি ও ফ্যাশন আইকন ডেভিড বেকহ্যাম (৪,০৫,৩৫৯ পাউন্ড)।

একমাত্র ক্রিকেটার হিসেবে এই তালিকায় আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। তিনি আছেন ৬ নম্বরে। গত ১২ মার্চ থেকে ১৪ মে পর্যন্ত করোনার কারণে সারাবিশ্ব যখন লকডাউন, তখন বাসায় বসে কোহলি তার স্পন্সরড পোস্টের মাধ্যমে মোট আয় করেছেন ৩,৭৯,২৯৪ পাউন্ড। এর মধ্যে প্রতি পোস্ট থেকে আয় ১,২৬,৪৩১ পাউন্ড। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১ কোটি ৩৬ লাখ ২৬ হাজার টাকার মতো। সবমিলিয়ে প্রায় ৪ কোটি ৮ লাখ ৭৬ হাজার টাকা। ভাবা যায়!

কোহলির পর আছেন সুইডিশ ফুটবলার য্লাতান ইব্রাহিমোভিচ (১,৮৪,৪১৩ পাউন্ড), আমেরিকান সাবেক এনবিএ তারকা ডোয়াইন ওয়েড (১,৪৩,১৪৬ পাউন্ড), ব্রাজিলিয়ান ফুটবলার দানি আলভেজ (১,৩৯,৬৯৪ পাউন্ড) এবং ব্রিটিশ বক্সার অ্যান্থনি জশুয়া (১,২১,৫০০ পাউন্ড)।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!