‘এখান থেকে নাসিম সাহেবের উঠে আসা দুরহ’

0

সময় এখন ডেস্ক:

বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং বিশিষ্ট নিউরোসর্জন অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া বলেছেন, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিমের অবস্থা বেশ ক্রিটিক্যাল। এখান থেকে তার উঠে আসা দুরহ।

তিনি মোহাম্মদ নাসিমের জন্য গঠিত মেডিকেল বোর্ডের বৈঠক শেষে বেরিয়ে এই মন্তব্য করেন। তিনি বলেন, তার শারীরিক অবস্থা আগে থেকেই ভালো না। ডায়বেটিস, উচ্চ রক্তচাপসহ বেশ কিছু জটিল রোগে তিনি ভুগছিলেন। তাছাড়া তিনি এখন কোভিড আক্রা’ন্ত, সেটি আরেকটি জটিল দিক। এমনকি আগেও তিনি স্ট্রোক করেছিলেন। এ কারণে শারীরিকভাবে তিনি দুর্বল। এ কারণে তার শারীরিক অবস্থা অত্যন্ত খারাপ।

তিনি বলেন, আমি তার এমআরআই রিপোর্ট দেখেছি। অপারেশনের আগে এবং পরে দুটো এমআরআই রিপোর্টই দেখেছি। সেই এমআরআই রিপোর্টটাও খুব একটা ভালো নয়। এখন তার অবস্থা কোন দিকে টার্ন করবে সেটা বুঝতে গেলে আরো ২৪ ঘন্টা আমাদের অপেক্ষা করতে হবে।

ডা. কনক কান্তি বড়ুয়ার কাছে প্রশ্ন রাখা হয়, তাকে বিদেশ নিয়ে যাওয়া সম্ভব কি না। জবাবে তিনি বলেন, এই মুহুর্তে তাকে বিদেশ নেওয়ার প্রশ্নই উঠে না। তার শারীরিক এই অবস্থায় সেটি সম্ভব নয়।

এর আগে মোহাম্মদ নাসিমের জন্য গঠিত ১২ সদস্যের মেডিকেল বোর্ড আজ বিকেলে বৈঠকে অংশ নেন। তাদের মধ্যে ছিলেন বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য কনক কান্তি বড়ুয়া, ডা. হাবিবে মিল্লাত, বিশিষ্ট চক্ষু বিশেষজ্ঞ দ্বীন মোহাম্মদ নুরুল হক, নিউরো বিশেষজ্ঞ কাজী দ্বীন মোহাম্মদ, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক ও আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ডা. এবিএম আব্দুল্লাহসহ আরো অনেকে।

হাসপাতাল সূত্রে জানা যায়, মোহাম্মদ নাসিম এখন ডিপ কোমায় চলে গেছেন। তার অবস্থা অত্যন্ত সং’কটাপন্ন। চিকিৎসকরা এখনো আশা ছাড়েননি। তারা অলৌকিক কিছুর প্রত্যাশা করছেন।

চিকিৎসকরা বলছেন, তারা আরো ৩৬ ঘন্টা অপেক্ষা করতে চান। দেখতে চান তার অবস্থার উন্নতি হয় কি না। একজন চিকিৎসক জানিয়েছেন, তার রক্ত’ক্ষরণ বেশি হয়েছে। এখনো মস্তিস্কে বিভিন্ন জায়গায় রক্ত আছে।

২০০৭ সালেও মোহাম্মদ নাসিমের স্ট্রোক হয়েছিল। সেবার হয়েছিল বাম পাশে। এবার স্ট্রোক হয়েছে ডান পাশে। আর এজন্যই মোহাম্মদ নাসিমের অবস্থা অত্যন্ত সং’কটাপন্ন বলে মনে করছেন চিকিৎসকরা।

শেয়ার করুন !
  • 27
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!