রঙ ফর্সাকারী ক্রিমের প্রচারের পাশাপাশি ব’র্ণবাদের বিপক্ষে দাঁড়ানো- সমালোচিত প্রিয়াঙ্কা

0

বিনোদন ডেস্ক:

একদিকে গায়ের রঙ ফর্সা করার ক্রিমের প্রচার প্রচারণা। অপরদিকে ব’র্ণবাদের বিপক্ষে অবস্থান নেয়া পোস্ট। এটা যেন মেনে নিতে পারেননি ভক্তরা। ফলে সমালোচনার মুখে পড়েছেন রঙ ফর্সা করার ক্রিমের বিজ্ঞাপন করা বলিউড অভিনেত্রীরা।

সম্প্রতি যুক্তরাষ্ট্রে ব’র্ণবাদের কবলে পড়ে পুলিশের হেফাজতে মা’রা যান কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড। এরপরই উ’ত্তাল হয়ে ওঠে দেশটি। সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠেছে প্রতিবাদের ঝড়। পাশাপাশি রাস্তায় নেমে এসেছেন লাখো মানুষ। তাদের সাথে একাত্মতা প্রকাশ করে যুক্তরাজ্য, ফ্রান্স, ইতালি, চীন, সুইডেন, জার্মানিসহ অনেক দেশে মানুষ নেমেছেন রাস্তায়।

এতে শামিল হন প্রিয়াঙ্কা চোপড়ার মতো বলিউড অভিনেত্রীরা। তারা ব’র্ণবাদের বিপক্ষে অবস্থান নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন পোস্ট করেন। অপরদিকে গায়ের রঙ ফর্সা করার প্রসাধন সামগ্রীর প্রচারও করেন। যেমন বহুজাতিক কোম্পানি ইউনিলভারের আলোচিত ব্র্যান্ড ফেয়ার এবং লাভলি, পন্ডসসহ নানা ধরনের ক্রিমের বিজ্ঞাপন।

গত সপ্তাহে অভিনেত্রী দিশা পাটানি একটি টুইট করেছিলেন। তিনি লেখেন, ‘সকল রঙই সুন্দর।’ এর মাধ্যমে তিনি ব’র্ণবাদের বিপক্ষে নিজের অবস্থানের জানান দেন। অথচ তিনি এর আগে পন্ডসের রঙ ফর্সা করার ‘বিবি ক্রিম’ এর প্রচারণা করেন। এতে সমালোচনার মুখে পড়েন অভিনেত্রী।

এক ব্যক্তি টুইটারে লিখেন, আপনি নিখুঁ’তভাবে ত্বক ফর্সা করার ক্রিমের কাজ করেন।

অপরদিকে প্রিয়াঙ্কা চোপড়া গার্নিয়ার এর ত্বক ফর্সা করার ক্রিমের বিজ্ঞাপনে কাজ করেছেন। তিনিও জর্জ ফ্লয়েড হ’ত্যার নি’ন্দা জানিয়ে পোস্ট দেন। পোস্টে তিনি ব’র্ণবাদের বিপক্ষে নিজের অবস্থান ব্যক্ত করেন। এমন দ্বি-চারিতা দেখার পরই সামাজিক যোগাযোগ মাধ্যমে আক্র’মণের লক্ষ্যবস্তুতে পরিণত হন এই অভিনেত্রী।

প্রিয়াঙ্কাকে একজন লেখেন, দুখিত তুমি কখনো গণ-পি’টুনি, কাশ্মীর লকডাউন, ট্রান্সজেন্ডার (হিজড়া) নিয়ে কথা বলনি। অথচ তুমি সম-কা’মীদের প্রতি ও নারীবিদ্বে’ষী মনোভাব পোষণকারী অভিনেতাদের সঙ্গে কাজ করেছ।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে বলিউড অভিনেত্রী ও সাবেক বিশ্বসুন্দরী প্রিয়াঙ্কা চোপড়ার সেই পোস্ট:

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!