ডা. জাফরুল্লাহর ফুসফুসে কোভিড নিউমোনিয়া

0

সময় এখন ডেস্ক:

গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুস ‘কোভিড নিউমোনিয়ায়’ আক্রা’ন্ত। গত ৪ দিনে তার শারীরিক অবস্থার কোনো উন্নতি হয়নি। কোনো অবনতিও হয়নি। একই অবস্থায় আছেন তিনি।

মঙ্গলবার সকালে গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ গণমাধ্যমকে এ তথ্য জানান।

কোভিড ১৯-এ আক্রা’ন্ত হয়ে ডা. জাফরুল্লাহ চৌধুরী গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। বৃহস্পতিবার রাত থেকে তার শরীর খারাপ হয়। শনিবার থেকে কিছুটা উন্নতি হয়। সেই থেকে তার শারীরিক অবস্থা এখন পর্যন্ত একই রকম।

গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদের ভাষ্য, উনি একই রকম আছেন। সকালে উঠে খেয়েছেন। তার চিকিৎসা চলছে।

গণস্বাস্থ্য কেন্দ্রের ফেসবুক পেজে প্রতিদিন সকালে ডা. জাফরুল্লাহর স্বাস্থ্যের সবশেষ অবস্থা জানানো হয়। গণস্বাস্থ্য নগর হাসপাতালের চিকিৎসক অধ্যাপক মামুন মুস্তাফির বরাতে সোমবার জাফরুল্লাহ চৌধুরীর সার্বিক শারীরিক অবস্থা নিয়ে বলা হয়, তার ফুসফুস কোভিড নিউমোনিয়ায় আক্রা’ন্ত। যথেষ্ট অক্সিজেন ও অ্যান্টিবায়োটিক দেয়া হচ্ছে। তিনি নিজ থেকে খাবার খেতে পারছেন। রক্তচাপ ও অন্যান্য ক্লিনিক্যাল অবস্থা স্থিতিশীল। তার ফিজিওথেরাপি ও ডায়ালাইসিস চলছে।

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ভাইস প্রিন্সিপাল ও জিআর কোভিড-১৯ ডট ব্লট প্রকল্পের কো-অর্ডিনেটর মুহিব উল্লাহ খোন্দকার সোমবার জানান, শিগগিরই জাফরুল্লাহ চৌধুরীর পরবর্তী নমুনা পরীক্ষা হবে। তার অবস্থা এখন পর্যন্ত ভালো। তবে বিপদমুক্ত নন। অক্সিজেন চলছে। করোনার পরবর্তী পরীক্ষার পর সিদ্ধান্ত নেয়া হবে।

গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্ভাবিত করোনা শনাক্তের র‌্যাপিড টেস্টিং কিট দিয়ে নিজের নমুনা পরীক্ষা করান ডা. জাফরুল্লাহ। ২৫ মে নিজেই জানান তিনি করোনা ভাইরাসে আক্রা’ন্ত। এ ছাড়া বিএসএমএমইউর পরীক্ষা থেকেও ২৮ মে তার করোনা পজেটিভ ধরা পড়ে। ৭৯ বছর বয়স্ক এই চিকিৎসক ২৯ মে থেকে গণস্বাস্থ্য নগর হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তার স্ত্রী ও ছেলেও করোনা ভাইরাসে সং’ক্রমিত। তবে তারা এ মুহূর্তে বিপদমুক্ত।

শেয়ার করুন !
  • 86
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!