আইনমন্ত্রীকে নাস্তিক দাবি এবং কু’রুচিপূর্ণ মন্তব্য, শিবিরকর্মীর নামে মামলা

0

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হককে ‘নাস্তিক’, ‘ভোটার বিহীন এমপি’, ‘খলনায়ক’ ইত্যাদি নানাবিধ কু’রুচিপূর্ণ বলে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলায় মাঈন উদ্দিন সরকার (২২) নামে এক শিবির কর্মীর বিরু’দ্ধে মামলা করা হয়েছে।

কসবা উপজেলা ছাত্রলীগের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি ইব্রাহিম মিয়া বাদী হয়ে মামলাটি দায়ের করেন। রোববার মামলাটি ডিজিটাল নিরাপত্তা আইনে নথিভুক্ত করা হয়েছে বলে জানিয়েছেন কসবা থানার ওসি মো. লোকমান হোসেন।

অভিযুক্ত মাঈন উদ্দিন সরকার কসবা উপজেলার কায়েমপুর ইউনিয়নের কায়েমপুর গ্রামের ইয়াকুব আলী সরকারের ছেলে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, ‘হক কথা তিতা লাগে’ নামীয় একটি ফেসবুক আইডি থেকে গত ৪ জুন সন্ধ্যা ৭টা ২৭ মিনিটে মন্ত্রী আনিসুল হককে নিয়ে কু’রুচিপূর্ণ স্ট্যাটাস পোস্ট দেয়া হয়। ওই পোস্টে মন্ত্রীকে ‘ভোটার বিহীন এমপি’ এবং ‘অঘোষিত নাস্তিক’ উল্লেখ করে গুজব ছড়ানো হয়। অভিযুক্ত শিবির কর্মী মাঈন উদ্দিন সরকার ‘হক কথা তিতা লাগে’ ফেসবুক আইডি খুলে ওই পোস্ট করেছেন।

ভাইরাল হওয়া ওই পোস্টের মাধ্যমে এলাকা, দেশ ও বহির্বিশ্বে মন্ত্রী আনিসুল হকের মানহা’নি করা হয়েছে বলে অভিযোগে উল্লেখ করা হয়। এর ফলে স্থানীয়দের মাঝে উত্তে’জনা বিরাজ করছে। এ নিয়ে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার শ’ঙ্কার কথাও উল্লেখ করা হয় এজাহারে।

মামলার বাদী ও কসবা উপজেলা ছাত্রলীগের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি মো. ইব্রাহিম মিয়া বলেন, জনগণের প্রত্যক্ষ ভোটে আনিসুল হক এমপি নির্বাচিত হয়েছেন। তিনি নিরলসভাবে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন। ফেসবুকে মিথ্যা ও বানোয়াট পোস্ট দিয়ে মন্ত্রী মহোদয়ের সম্মানহা’নি করে মানুষের কাছে হেয় করা হয়েছে। এতে আমি সংক্ষু’ব্ধ হয়েছি, এ ঘটনায় সুষ্ঠু বিচার চাই।

কসবা থানার ওসি লোকমান হোসেন জানান, ইতিমধ্যে মামলার তদন্ত কাজ শুরু হয়েছে। অভিযুক্ত মাঈন উদ্দিন সরকারকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

প্রসঙ্গত, আইনমন্ত্রী করোনা ভাইরাসে আক্রা’ন্ত হওয়ার গুজব ছড়ানোর দায়ে সাজ্জাদ হোসেন বাবর ছাত্রদলের এক নেতাকে গ্রেপ্তার করা হয়েছে গত ৪ জুন। গ্রেপ্তারকৃত বাবর চট্টগ্রাম দক্ষিণ জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের আহ্বায়ক কমিটির সাবেক সদস্য ও চন্দনাইশ উপজেলা ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক।

শেয়ার করুন !
  • 183
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply