চট্টগ্রামে ১১ হাজার টাকার অক্সিজেন সিলিন্ডার ২৫ হাজার টাকা!

0

চট্টগ্রাম ব্যুরো:

একটি অক্সিজেন সিলিন্ডারের মূল্য ১১ হাজার টাকা। কিন্তু বিক্রি করা হচ্ছে ২২ থেকে ২৫ হাজার টাকা। চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত এমন অভিযোগে নগরের সদরঘাটের মেসার্স ব্রাদার্স প্রকৌশলী ওয়ার্কের মালিক দিলীপ কুমারকে ১ লক্ষ টাকা জরি’মানা করা হয়।

সোমবার দুপুরে নগরের আন্দরকিল্লা, সদরঘাট ও প্রবর্তক মোড় এলাকার অক্সিজেন সিলিন্ডার, নেবুলাইজার, সার্কিক্যাল পণ্য এবং মাস্ক বিক্রির দোকানে অভিযান পরিচালনা করেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক। এর আগে একইদিনে হাজারী গলির ২৯ ফার্মেসিকে প্রায় ১১ লাখ টাকা জরি’মানা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, নিজেদের ইচ্ছামত সিলিন্ডার প্রতি প্রায় ১০ থেকে ১৫ হাজার টাকা অতিরিক্ত মূল্যে বিক্রি, মিটার প্রতি ২ থেকে ৩ হাজার টাকা পর্যন্ত লাভ করা, বাজারে সিলিন্ডার ও মিটারের কৃত্রিম সং’কট তৈরি, কোন ধরনের ইনভয়েস ও ব্যাবসা সং’ক্রান্ত কাগজপত্র দেখাতে না পারাসহ নানা অভিযোগে সদরঘাটের মেসার্স ব্রাদার্স প্রকৌশলী ওয়ার্কের মালিক দিলীপ কুমারকে ১ লক্ষ টাকা জরি’মানা করা হয়।

তিনি বলেন, করোনাকালে চিকিৎসা সরঞ্জাম, অক্সিজেন সিলিন্ডারসহ নানা সার্কিক্যাল পণ্যের জন্য মানুষের প্রাণ ও’ষ্ঠাগত। অথচ একটি অ’সাধু চক্র করোনা পরিস্থিকে পুঁজি ও জনগণকে জি’ম্মি করে বাজারে কৃত্রিম সং’কট তৈরি করছে।

অভিযানে আন্দরকিল্লার তাজ সার্জিক্যাল ও নিপা সার্জিক্যালে অক্সিজেন সিলিন্ডার পাওয়া যায়নি। এবি সার্জিক্যাল ও প্রবর্তক মোড়ের কে কোবরা সার্জিক্যাল বন্ধ পাওয়া যায়। জেলা প্রশাসকের নির্দেশে জনস্বার্থে এ ধরনের অ’নিয়মের বিরু’দ্ধে অভিযান অ’ব্যাহত থাকবে।

২ কোটি টাকা খরচে বিদায়ী ম্যাচের আয়োজনে রাজি নন মাশরাফি

দেশের প্রথম শ্রেণির ক্রিকেটাররা ভালো পারিশ্রমিক পাচ্ছে না। টেস্ট ক্রিকেটও উন্নতি হচ্ছে না। আর এমন পরিস্থিতিতে ২ কোটি টাকা খরচে নিজের বিদায়ী ম্যাচ খেলতে রাজি হননি মাশরাফি বিন মর্তুজা। ২ কোটি টাকায় বিদায়ী সিরিজ আয়োজনের পরিবর্তে সেই অর্থ প্রথম শ্রেণির ক্রিকেটে খরচের পরামর্শ টাইগারদের সাবেক অধিনায়কের।

ইএসপিএন ক্রিকইনফোকে দেয়া সাক্ষাৎকারে ম্যাশ জানিয়েছেন, পাকিস্থানের বিপক্ষে ২০১৯ বিশ্বকাপের শেষ ম্যাচ খেলেই ক্রিকেটকে বিদায় জানাতে প্রস্তুত ছিলেন তিনি। কিন্তু, সেজন্য জিম্বাবুয়ের বিপক্ষে বিশেষ ওয়ানডে সিরিজ আয়োজনের পক্ষে ছিলেন না। বিসিবি সভাপতির সাথে আলোচনা করে বিপিএল খেলেন।

অধিনায়কত্বের দায়িত্ব ছেড়ে দেন জিম্বাবুয়ে সিরিজের পর। তার জন্য ২ কোটি টাকায় বিদায়ী সিরিজ আয়োজনের পরিবর্তে সেই অর্থ প্রথম শ্রেণির ক্রিকেটে খরচের পরামর্শ মাশরাফির। সেই সাথে ২০২৩ বিশ্বকাপের আগে নতুন অধিনায়ক তৈরি করা সম্ভব বলে মনে করেন ম্যাশ।

শেয়ার করুন !
  • 95
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!