কৃষকের কাছ থেকে ধান কেনার চমকপ্রদ উপায় মাশরাফির!

0

নড়াইল প্রতিনিধি:

চলতি বোরো ধান সংগ্রহে নড়াইলের ৩ উপজেলার মধ্যে সদর উপজেলায় সংগ্রহ করা হয়েছে কৃষকের অ্যাপস এর লটারীর মাধ্যমে ধান সংগ্রহকারীদের তালিকা প্রস্তুত করা হয়েছে।

এবার কৃষকের ধান আনার সুবিধায় পরিবহন খরচ কমাতে সরাসরি কৃষকের বাড়ি থেকে ধান সংগ্রহের জন্য পরিবহন ব্যবস্থা করলেন সংসদ মাশরাফি।

আজ বুধবার দুপুরে নড়াইল সদর উপেজেলার ভাদুলিডাঙ্গা গ্রাম থেকে কৃষকের বাড়ি থেকে ধান সংগ্রহ করে তা মাশরাফির দেওয়া গাড়িতে তুলে গোডাউনে নেওয়া হয়।

নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা সেলিম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজামউদ্দিন খান নিলু, জেলা খাদ্য কর্মকর্তা মো. মনির হাসান, নড়াইল পৌরসভার ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরফুল আলম লিটু এ সময় উপস্থিত থেকে চেক প্রদান করেন।

নড়াইল সদর উপজেলায় এ বছর কৃষকের অ্যাপ এর মাধ্যমে ধান সংগ্রহ হচ্ছে। এই উপজেলায় দুই ধাপে মোট ৩ হাজার ৮২৩ মেট্রিক টন ধান সংগ্রহের জন্য ৩ হাজার ১৩২ জন কৃষককে নির্বাচন করা হয়েছে। বাড়ি থেকে প্রতি মণ ১ হাজার ৪০ টাকা দরে সরকারিভাবে ধান ক্রয় করে নিয়ে যাওয়ায় খুশি স্থানীয় কৃষকরা।

জেলা খাদ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, এবার জেলায় মোট ৮ হাজার ৮১ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে। এর মধ্যে সদরে ৩ হাজার ৮২৩, কালিয়ায় ২ হাজার ৮১৩ এবং লোহাগড়ায় ১ হাজার ৪৪৫ মেট্রিক টন ধান সংগ্রহ করা হবে।

এতে ধানের সরকারী ন্যায্যমূল্যের পুরোটাই কৃষকের কাছে থাকবে। সব কৃষকের বাড়ি থেকে এভাবে পরিবহন খরচ দিয়ে ধান আনা সম্ভব না হলেও অধিকাংশ কৃষকের কাছ থেকেই এভাবে সংগ্রহ করা হবে।

মোহাম্মদ নাসিমকে সিঙ্গাপুর নিতে চায় পরিবার

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমকে উন্নত চিকিৎসার জন্য সিঙ্গাপুরে নিতে চায় তার পরিবার। এ লক্ষ্যে তার পরিবার ইতিমধ্যে প্রক্রিয়াও শুরু করেছে। আজ বুধবার গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া।

তিনি জানান, মোহাম্মদ নাসিমের ছেলে ও সাবেক এমপি তানভীর শাকিল জয় তাকে সকালে জানিয়েছেন, সকালে তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজেবেথ হাসপাতালে নেয়ার জন্য সেখানে কাগজপত্র পাঠানো হয়েছে। সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশন ও বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে এ নিয়ে কথা হচ্ছে।

মোহাম্মদ নাসিমের চিকিৎসায় গঠিত সাত সদস্যের মেডিকেল বোর্ডের সদস্য ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কনক কান্তি বড়ুয়া জানিয়েছেন, তার অবস্থা এখনও ক্রিটিক্যাল, অবস্থার তেমন উন্নতি হয়নি।

শেয়ার করুন !
  • 374
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!