রোগীদের ওষুধ বাইরে বেচতে গিয়ে আটক ফার্মাসিস্ট ও স্টোর ইনচার্জ!

0

স্বাস্থ্য বার্তা ডেস্ক:

জাতীয় হৃদরোগ ইন্সটিটিউট থেকে মূল্যবান ওষুধ নিয়ে বাইরে বিক্রি করে দেয়অর সময় হাতেনাতে আটক করা হয়েছে প্রতিষ্ঠানের এক ফার্মাসিস্ট ও স্টোর ইনচার্জকে।

আজ হৃদরোগ ইন্সটিটিউটে অভিযান পরিচালনা করে জাতীয় নিরাপত্তা সংস্থা (এনএসআই)। আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসা’বাদ করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

সরকারি ওষুধ চুরি করে তা বিক্রি করছে একটি চক্র, এমন গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় এনএসআই।

দুপুরে এনএসআই’র কয়েকজন চৌকস কর্মকর্তার অভিযানে জাতীয় হৃদরোগ ইন্সটিটিউটের ওষুধ চুরি করে বিক্রির সময় বমাল ধরা পড়েন প্রতিষ্ঠানটির ফার্মাসিস্ট নির্মল সরকার ও স্টোর ইনচার্জ বশির উদ্দিন আহমেদ। এ সময় তাদের কাছে দেড় লাখ টাকার ওষুধ ও ইনজেকশন পাওয়া যায়।

জানা যায়, দীর্ঘদিন ধরেই জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সরকারি ওষুধ গোপনে বাইরে বিক্রি করে আসছিল একটি চক্র। এরই প্রেক্ষিতে দুপুরে গোপনে হাসপাতালে অবস্থান নেন এনএসআই’র সদস্যরা। একপর্যায়ে ওষুধ বিক্রির সময় ফার্মাসিস্ট নির্মল সরকারকে হাতেনাতে আটক করা হয়। পরে তার দেয়া তথ্য অনুযায়ী সহযোগী স্টোর ইনচার্জ বশির উদ্দিন আহমেদকেও আটক করেন গোয়েন্দা সংস্থার সদস্যরা।

এ সময় তাদের কাছ থেকে ২০০ পিস ক্লাক্সো ৬০ ইনজেকশন, ৩০ বক্স ক্লন্ট ৭৫ জ’ব্দ করা হয়েছে। যার বাজারমূল্য মূল্য আনুমানিক দেড় লাখ টাকা। তবে, এসব ওষুধ মাত্র ৫০ হাজার টাকায় বিক্রি করা হচ্ছিল।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সি জানান, আমরা বিষয়টি সম্পর্কে অবগত। আটকদের থানা পুলিশের কাছে সোপর্দ করা হবে। তাদের বিরু’দ্ধে আইন অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়াও, রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সরকারি ওষুধ চুরি করতে গিয়ে ধরা পড়েছেন সিনিয়র স্টাফ নার্স তপন কুমার। তিনি প্রতিষ্ঠানটির জরুরি বিভাগের ইনচার্জ হিসেবে কর্মরত। ৯ জুন তাকেও আটক করে জাতীয় নিরাপত্তা সংস্থা।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!