করোনাকালে ছাত্রলীগের মানবিক কাজের প্রশংসা করলেন প্রধানমন্ত্রী

0

সময় এখন ডেস্ক:

করোনার সং’কটে ছাত্রলীগের মানবিক কাজে সন্তুষ্ট আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কৃষকের ধান কেটে ঘরে তুলে দেওয়া এবং করোনায় আক্রা’ন্ত ব্যক্তিদের হাসপাতালে ভর্তি, খাদ্য সহায়তা প্রদান এবং করোনায় মৃ’তদের দাফন কাজে অংশ নেওয়ায় আবারও ছাত্রলীগের ভূয়সী প্রশংসা করলেন তিনি। একই সঙ্গে কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগসহ সহযোগী সংগঠনেরও প্রশংসা করেন সরকার প্রধান।

জাতীয় সংসদ অধিবেশন চলাকালে শোক প্রস্তাব বক্তব্যে প্রসঙ্গে ক্রমে সংসদ নেতা শেখ হাসিনা বলেন, করোনার সং’কট শুরুর পর যখন শ্রমিক সং’কট চলছিল, তখন আমি ছাত্রলীগকে নির্দেশ দিলাম ধান কাটতে। ছাত্রলীগের ছেলেরা কৃষকের ধান কাটতে মাঠে নেমে যায়। তাদের সঙ্গে সঙ্গে কৃষক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের নেতাকর্মীরা কৃষকের পাশে দাঁড়িয়েছেন। তারা ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছেন।

মানবিক কাজের প্রশংসা করে শেখ হাসিনা আরও বলেন, করোনায় যখন কেউ মা’রা যায়, দেখা যায় অনেক আপনজন-আত্মীয় স্বজন লা’শ ফেলে রেখে চলে যায়। তখন ছাত্রলীগের ছেলেরা এসে দাফন করছে। করোনা রোগীদের হাসপাতালে ভর্তি করছে। খাদ্য দিয়ে সহায়তা করছে। পরিবার আত্মীয়-স্বজন যেখানে ছুঁয়ে দেখে না, তখন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের এই মানবিক কাজগুলোতে আমি খুব আশাবাদী। মানুষের ভেতরে যে গুণাবলী ফিরেছে এটাই তার প্রমাণ। আমার দলের নেতাকর্মীরা সেই মানবিক কাজটিই করে যাচ্ছে।

বাজেট নিয়ে বিএনপির প্রতিক্রিয়া কাল

অর্থমন্ত্রীর পেশ করা বাজেট নিয়ে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে কোনো প্রতিক্রিয়া জানায়নি বিএনপি।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার দলীয়ভাবে কোনো প্রতিক্রিয়া জানানো হবে না। তবে ব্যক্তিগতভাবে দলের কোনো নেতা যদি জানান সেটা ভিন্ন বিষয়।

শায়রুল বলেন, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর শুক্রবার বিকেল ৪টায় উত্তরার নিজ বাসা থেকে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে বাজেট সম্পর্কে দলের প্রতিক্রিয়া জানাবেন। ওই সংবাদ সম্মেলন জুম অ্যাপের মাধ্যমে প্রচার হবে। একইসঙ্গে বিএনপির ফেসবুক পেজেও লাইভ হবে।

শেয়ার করুন !
  • 245
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!