মাস্ক না পরায় বিভিন্ন জায়গায় ৩১ জনকে জরি’মানা

0

সময় এখন ডেস্ক:

স্বাস্থ্যবিধি না মেনে মাস্ক ছাড়া রাস্তায় চলাফেরা করায় সিলেটে বিশ্বনাথ উপজেলায় ১০ জনকে জরি’মানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার বিকালে উপজেলা সদরে এ অভিযান পরিচালনা করেন ইউএনও (ভারপ্রাপ্ত) সহকারী কমিশনার (ভূমি) কামরুজ্জামান।

করোনার ঝুঁ’কি এড়াতে জনসমাগম ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে পরিচালিত হয় এ অভিযান। অভিযানকালে মাস্ক না পরে চলাফেরা করায় দ’ণ্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় ১০ মামলায় ১০ জন ব্যক্তিকে আর্থিক দ’ণ্ড/ জরি’মানা প্রদান করা হয়।

এ বিষয়ে কথা হলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কামরুজ্জামান বলেন, করোনা সং’ক্রমণ এড়াতে ও বিশ্বনাথের জনগণকে সচেতন করেত আমাদের এ কার্যক্রম জারি থাকবে।

এদিকে ঝালকাঠির রাজাপুরে মুখে মাস্ক না পরায় এবং স্বাস্থ্যবিধি না মেনে করে চলাফেরা করায় ২১ ব্যক্তিকে ২ হাজর ৩শ টাকা জরি’মানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলার বাগড়ি বাজার এলাকায় অভিযান চলিয়ে ভ্রাম্যমাণ আদালত এ আদেশ দেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক সোহাগ হাওলাদার জানান, সরকারি নির্দেশ অনুযায়ী মাস্ক না পরায় ২১ ব্যক্তিকে জরি’মানা করে প্রত্যেকের কাছ থেকে মুচলেকা রাখা হয়েছে।

বগুড়ায় করোনা প্রতিরোধে তাঁতী লীগের প্রচারণা ও মাস্ক বিতরণ

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকার জন্য সচেতনতামূলক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে বগুড়া জেলা তাঁতী লীগ। সাধারণ মানুষকে সচেতন করে তুলতে মাইকে প্রচারের পাশাপাশি লিফলেট ও মাস্ক বিতরণ করেন বগুড়া জেলা তাঁতী লীগের সদস্য সচিব রাশেকুজ্জামান রাজন।

নিজস্ব উদ্যোগে বৃহস্পতিবার সকাল থেকে শুরু করে দিনব্যাপী বগুড়া শহরের সাতমাথা, মাটিডালি, বারপুর, চার মাথা, তিন মাথা, মেডিকেল, ফুলতলা, খান্দার ও সুত্রাপুরসহ বিভিন্ন জায়গায় ঘুরে লিফলেট ও মাস্ক বিরতণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ-নাট্য ও বিত’র্ক বিষয়ক সম্পাদক নুর আলম লিটন, জেলা তাঁতী লীগ নেতা মহিদুল ইসলাম, নাদিম তালুকদার, ইব্রাহীম সেলিম, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক সানেজুল ইসলাম শোভনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শেয়ার করুন !
  • 72
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!