নিঃসন্তান সত্তরোর্ধ্ব অ’সহায় বৃদ্ধার দায়িত্ব নিলেন সুজানা জাফর

0

বিনোদন ডেস্ক:

করোনায় বিপ’র্যস্ত পুরো বিশ্ব। কাজ হারিয়ে দেশে দেশে কর্মহীন মানুষের সংখ্যা বাড়ছে। এ অবস্থায় খুব অ’সহায় দিনযাপন করছেন দরিদ্র পরিবারের কর্মহীন মানুষগুলো। এমন সং’কটে ময়মনসিংহ জেলার ভালুকা ইউনিউনের পাড়াগাঁও এলাকার এক বৃদ্ধার দায়িত্ব নিলেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সুজানা জাফর। আমেনা খাতুন নামের এই বৃদ্ধার বয়স ৭০ এরও বেশি। তিনি নিঃসন্তান, কোন ছেলে-মেয়ে নেই। মানুষের কাছে চেয়ে চেয়ে খাবার নিয়ে খেতেন।

ময়মনসিংহের ‘মানবতার হাত ফাউন্ডেশন’র রাফির মাধ্যমে সুজানা করোনার সময়ে অ’সহায় মানুষদের নানারকম সহায়তা করেছেন। সে সময়েই এই বয়স্কার সম্পর্কে জানতে পারেন তিনি। উনার এমন অবস্থা দেখে নিজ থেকে তার দায়িত্ব নেন সুজানা। তার জন্য খাবারের ব্যবস্থা করেন এবং তার ঘরে থাকার জন্য খাট থেকে শুরু করে বিভিন্ন জিনিসপত্রের ব্যবস্থাও করেন। শুধু তাই নয়, এই বৃদ্ধাকে দাদী বলে ডেকেছেন তিনি। আর তাই নাতনি হিসেবে এখন থেকে উনার সব দায়িত্ব কাঁধে তুলে নিলেন সুজানা।

সুজানা জানান, আমি সবসময়ই চেষ্টা করি মানুষের পাশে দাঁড়াতে। আমি রাফির মাধ্যমে জানতে পারি উনার সম্পর্কে। উনার কেউ নেই। অনেক ক’ষ্টে দিনাতিপাত করছেন। তাই এখন থেকে উনার সব দায়িত্ব আমি নিলাম। আমি আমার সাধ্যমত চেষ্টা করবো উনার পাশে থাকতে।

সুজানা এখন দুবাইতে রয়েছেন। সেখান থেকেই দেশের মানুষদের বিভিন্ন সমস্যায় সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছেন। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই দেশে ফিরবেন তিনি।

বগুড়ায় করোনা প্রতিরোধে তাঁতী লীগের প্রচারণা ও মাস্ক বিতরণ

করোনা ভাইরাস থেকে সুরক্ষিত থাকার জন্য সচেতনতামূলক প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছে বগুড়া জেলা তাঁতী লীগ। সাধারণ মানুষকে সচেতন করে তুলতে মাইকে প্রচারের পাশাপাশি লিফলেট ও মাস্ক বিতরণ করেন বগুড়া জেলা তাঁতী লীগের সদস্য সচিব রাশেকুজ্জামান রাজন।

নিজস্ব উদ্যোগে বৃহস্পতিবার সকাল থেকে শুরু করে দিনব্যাপী বগুড়া শহরের সাতমাথা, মাটিডালি, বারপুর, চার মাথা, তিন মাথা, মেডিকেল, ফুলতলা, খান্দার ও সুত্রাপুরসহ বিভিন্ন জায়গায় ঘুরে লিফলেট ও মাস্ক বিরতণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির উপ-নাট্য ও বিত’র্ক বিষয়ক সম্পাদক নুর আলম লিটন, জেলা তাঁতী লীগ নেতা মহিদুল ইসলাম, নাদিম তালুকদার, ইব্রাহীম সেলিম, বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ছাত্র বৃত্তি বিষয়ক সম্পাদক সানেজুল ইসলাম শোভনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

শেয়ার করুন !
  • 252
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!