মাত্র ৮৫ টাকায় আস্ত বাড়ি, নামমাত্র মূল্যে বিক্রি হচ্ছে সম্পত্তি যে শহরে!

0

বিশ্ব বিচিত্রা ডেস্ক:

মাত্র ৮৫ টাকা!‌ আমাদের দৈনন্দিন জীবনে এক বেলা খাবারের পেছনে এর চাইতে বেশি খরচ হয় এই উপমহাদেশে। আর সেই পরিমাণ টাকাতেই কি না দেওয়া হচ্ছে আস্ত একটা বাড়ি। হ্যাঁ, ঠিকই শুনেছেন। এটা মোটেই ফেক নিউজ নয়, পুরোপুরি সত্যি। সম্পত্তি বিক্রিতে এই অ’বিশ্বাস্য সেল চলছে ইউরোপের দেশ ইতালিতে।

Cinquefrondi ইতালির একটি ছোট শহর। করোনা ভাইরাসে বিপ’র্যস্ত দেশ ইতালির Calabria এলাকায় এই ছোট্ট শহরটি অবস্থিত। তবে সম্প্রতি এই কর্তৃপক্ষ ঘোষণা করেছে শহরটি এখন সম্পূর্ণরূপে করোনা মুক্ত। তবে লোকজনের সংখ্যা এতটাই কম যে, কর্তৃপক্ষ চাইছে এখানে যেন আরও জনসমাগম হয়, আরও অনেক লোকজন যেন এই শহরে এসে থাকেন। এ কারণেই এখানকার একেকটি বাড়ি বিক্রি হচ্ছে মাত্র ৮৫ টাকায়।

ইতালির এই শহরটিতে একজনও করোনা আক্রা’ন্ত নেই। তাই ‘‌অপরেশন বিউটি’‌ নামে এই প্রকল্প নিয়েছেন শহরের মেয়র। স্থানীয়রা জানিয়েছেন, সাধারণত তরুণ-তরুণীরা চাকরির জন্য এমন দূরবর্তী অঞ্চল ছেড়ে মূল শহরের দিকে চলে যান। তাই এখানে বেশিরভাগ বাড়িই খালি পড়ে থাকে। ফলে নতুন করে শহর গড়তে চাইছে প্রশাসন। শহরের মেয়র মিশেল কোনিয়া জানিয়েছেন, যাতে শহরের একটি অংশ একেবারে জনশূন্য না হয়ে পড়ে, সেই কারণেই এই প্রকল্প নেওয়া হয়েছে।

তিনি বলেছেন, আমাদের শহরের একদিকে পাহাড়, অন্যদিকে দুই সমুদ্র। শহরের মধ্যে থেকে মাত্র ১৫ মিনিট গাড়িতে গেলেই সমুদ্রের দেখা মেলে। আছে একটি ছোট নদীও। সব মিলিয়ে মনোরম পরিবেশ। কিন্তু একটি জেলা একেবারে জনশূন্য হয়ে পড়ে আছে। পাহাড়ের কোলে সেইসব বাড়ি দেখভালের অভাবে ধুঁকছে। আমরা চাই সেখানে লোক এসে থাকুক।

ইতালি পৃথিবীর অন্যতম শীর্ষ করোনা আক্রা’ন্ত দেশ হলেও দীর্ঘসময় ধরে ভাইরাসের বিরু’দ্ধে ল’ড়ে দ্রুত উন্নতি করেছে। লকডাউনে সে দেশে উঠে গিয়েছে। পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়েছে সীমান্ত।

সূত্র: নিউজ এইটটিন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!