মালয়েশিয়ায় ফের করোনার জাল সনদ বিক্রি, ৩ বাংলাদেশি গ্রেপ্তার

0

প্রবাস ডেস্ক:

মালয়েশিয়ায় করোনার জাল সনদ বিক্রির ঘটনায় আরও ৩ বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। এই নিয়ে একই অভিযোগে মোট ৫ জন বাংলাদেশিকে গ্রেপ্তার করা হলো।

গত ৯ জুন রাজধানী কুয়ালালামপুরের জালান তেংকাত টোংশিন থেকে তাদের গ্রেপ্তার করে মালয়েশিয়া পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৫টি মোবাইল ও একটি করোনা জাল সনদ উদ্ধার করা হয়।

গ্রেপ্তার ৩ বাংলাদেশি স্থানীয় একটি বিল্ডিং কনস্ট্রাকশন কোম্পানির অধীনে শ্রমিকের কাজ করেন বলে জানায় পুলিশ।

এর আগে গত ৫ জুন করোনা জাল সনদ বিক্রির অভিযোগে ২ বাংলাদেশিকে গ্রেপ্তারকরে পুলিশ।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ৫ জুন স্থানীয় সময় বিকাল সাড়ে ৫টায় কুয়ালালামপুরের জালান আলোর দুটি দোকানে অভিযান চালায় পুলিশ। সেখানে ১ হাজার টাকার বিনিময়ে বিদেশিদের কাছে করোনা ভাইরাসের জাল নেগেটিভ রিপোর্ট বিক্রি করার সময় পুলিশের কাছে ধরা ২ বাংলাদেশি।

গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে একটি জাল কোভিড-১৯ স্ক্রিনিং পরীক্ষার রিপোর্ট, ১টি ফাঁকা ল্যাবলিঙ্ক মেডিকেল ল্যাবরেটরি লেটারহেড প্যাড এবং মালয়ান রিঙ্গিত ১ হাজার ৩৩১ (বাংলাদেশি মূদ্রায় ২৬ হাজার ৫০০ টাকা) উদ্ধার করা হয়।

এছাড়াও ২টি ল্যাপটপ, ৩টি প্রিন্টার, ২টি ল্যামিনেটর মেশিন এবং কোভিড-১৯ স্ক্রিনিং পরীক্ষার ফলাফলের ২টি শিটসহ বেশ কয়েকটি আইটেমও ক্রোক করে পুলিশ।

গ্রেপ্তার হওয়া ৫ বাংলাদেশির বিরু’দ্ধে সং’ক্রামক ব্যাধি প্রতিরোধ ও নিয়ন্ত্রণ ১৯৮৮ এর ধারা ২২ (ডি), দ’ণ্ডবিধির ধারা ৪৬৮, দ’ণ্ডবিধির ধারা ৪৭১ এবং ইমিগ্রেশন আইনের ধারা ৬ (১) (সি) এর অধীনে মামলাগুলি তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

বিচারে দোষী সাব্যস্ত হলে বড় ধরনের সাজা হতে পারে তাদের।

এদিকে এ ঘটনায় প্রবাসী বাংলাদেশিরা ক্ষু’ব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন।

কুয়ালালামপুরে একটি গিফট শপে কাজ করা সোহেল জানান, এখানে বাংলাদেশি পরিচয় দিলে লোকজন বাঁকা দৃষ্টিতে দেখে। সব সময় বাংলাদেশিদের নেগেটিভ খবর আসে। এদের (আটককৃতরা) তো সাজা হবে, দেশে পাঠিয়ে দিবে। কিন্তু আমরা যারা ক’ষ্ট করে এসেছি, সৎভাবে কাজ করছি, আমাদের জীবন হয়ে যাবে আরও পী’ড়াদায়ক। উঠতে বসতে লোকজনের ম’ন্দকথা শুনতে হবে।

শেয়ার করুন !
  • 65
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!