রুশ বিজ্ঞানীদের মতে যে ওষুধটি করোনা ঠেকাতে সবচেয়ে কার্যকর

0

আন্তর্জাতিক ডেস্ক:

রাশিয়ায় এ পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ৫ লক্ষের ওপর। মৃ’তের সংখ্যা সাড়ে ৬ হাজারের বেশি। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পূর্ব ঘোষণা অনুযায়ী, সেখানে RDIF ও ChemRar গ্রুপ হাসপাতালগুলিতে পৌঁছে দিয়েছে প্রায় ৬০ হাজার ডোজ ‘অ্যাভিফ্যাভির’ (Avifavir)। যার সাহায্যে করোনা রোগীদের চিকিৎসাও শুরু হয়েছে।

বিজ্ঞানীদের আশা, আগামী দিন চারেকের মধ্যেই ‘অ্যাভিফ্যাভির’ করোনা রোগীদের ওপর প্রয়োগের ফলাফল হাতেনাতে পাওয়া যাবে।

অ্যাভিফ্যাভির নামের এই ওষুধের পেটেন্ট পেয়েছে রুশ ফার্মাসিউটিক্যাল সংস্থা। রুশ বিজ্ঞানীদের দাবি, করোনা চিকিৎসায় এখনও পর্যন্ত এটিই সবচেয়ে শক্তিশালী ও কার্যকরী ওষুধ।

রুশ বিজ্ঞানীরা জানিয়েছেন, মাত্র ৪ দিনের মধ্যেই অ্যাভিফ্যাভির ৬৫ শতাংশ করোনা রোগীকে সম্পূর্ণ সারিয়ে তুলেছে। মাত্র ১০ দিনের মধ্যে ৯০ শতাংশ করোনা রোগীকে সম্পূর্ণ ভাইরাসমুক্ত করতে সক্ষম হয়েছে। জাপানে সং’ক্রামক জ্বরের ভ্যাক্সিন ফ্যাভিপিরাভির-এর রাসায়নিক সমন্বয়ে কিছু পরিবর্তন ঘটিয়ে অ্যাভিফ্যাভির তৈরি করেছেন রুশ বিজ্ঞানীরা। এ যাবৎকালের হিসাবে এটাই সবচেয়ে সফলভাবে ও দ্রুততার সঙ্গে রোগীদের করোনামুক্ত করতে সক্ষম হয়েছে।

সুস্থ থাকতে যেসব স্বাস্থ্যবিধি মেনে চলা জরুরি

করোনার এই সময়ে সুস্থ থাকতে স্বাস্থ্যবিধি মেনে চলা সবচেয়ে জরুরি। এ সময় মাস্ক পরা, হাত ধোয়া, স্যানিটাইজার ব্যবহার ও সতর্কতা অবলম্বন করা খুবই গুরুত্বপূর্ণ। সেই সঙ্গে ডায়েট, স্বাস্থ্য এবং ফিটনেসের যত্ন নেয়া জরুরি।

এ সময় সুস্থ থাকতে যা করবেন-

১. সূর্যোদয়ের আগে ঘুম থেকে উঠুন। এ সময়ে ধ্যান, শ্বাস-প্রশ্বাসের ব্যায়াম, প্রার্থনা এবং অন্যান্য কাজ করুন। ২. জানালা দিয়ে বাইরে দেখুন। ঘুম থেকে ওঠার পরে প্রাকৃতিক আলোয় থাকুন। ৩. প্রতিদিন একই সময়ে আপনার সমস্ত খাবার খাওয়ার চেষ্টা করুন। ৪. সকাল এবং দুপুরের খাবারে দিনের বেশিরভাগ ক্যালরি গ্রহণ করুন। এই সময়ে বেশিরভাগ ক্যালরি ব্যবহার হয়ে যায়।

৫. বিকেলে ৩০ মিনিট ঘুমিয়ে নিন। ৬. রাতের খাবার তাড়াতাড়ি খেয়ে ফেলুন। যতটা সম্ভব সূর্যাস্তের কাছাকাছিই রাতের খাবার খেয়ে ফেলার চেষ্টা করুন।

শেয়ার করুন !
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!