আন্দোলনের জন্য রাজপথে নেমে পড়ার ঘোষণা রিজভীর

0

সময় এখন ডেস্ক:

লক্ষ্মীপুরে স্কুলছাত্রী হ’ত্যার ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক সাজার দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। একই সঙ্গে যশোরের ছাত্রদল নেতা ইব্রাহিমকে ফিরিয়ে দেয়ার দাবি জানিয়ে তিনি বলেছেন, এভাবে চলতে থাকলে আমরা রাজপথে আন্দোলনে নামব।

মঙ্গলবার (১৬ জুন) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী ছাত্রদল আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। লক্ষ্মীপুরে হীরা মণি (১৪) নামে নবম শ্রেণির ছাত্রীর হ’ত্যাকারীদের দৃষ্টান্তমূলক সাজার দাবিতে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

রিজভী বলেন, বাংলাদেশে কোথাও নিরাপত্তা নেই। বিরো’ধী মত প্রকাশ করলে মানুষকে রাতের অন্ধকারে যে কোনো সময় গ্রেপ্তার করে নিয়ে যায় আইনশৃঙ্খলা বাহিনী। যশোরে ছাত্রদল নেতা ইব্রাহিমকে সবার সামনে থেকে আইনশৃঙ্খলা বাহিনী তুলে নিয়ে গেছে। এখন পর্যন্ত তার কোনো খোঁজ নেই। আমরা অবিলম্বে ইব্রাহিমকে ফেরত দেয়ার দাবি করছি। হীরা মণির ওপর যারা নির্যা’তন চালিয়েছে তাদের দৃষ্টান্তমূলক সাজার দাবি করছি।

বিএনপি নেতা বলেন, করোনার মধ্যেও ছাত্রদল, যুবদলের নেতাকর্মীকে গ্রেপ্তার করা হচ্ছে। করোনার মধ্যেও বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ত্রাণ বিতরণ করেছেন। ছাত্রদল যুবদলের নেতাকর্মীদের মিথ্যা মামলা দিয়ে গ্রেপ্তার করা হচ্ছে। নির্যা’তন করে জেলে পাঠানো হচ্ছে। এ রকম চলতে থাকলে করোনার মধ্যেও আমরা রাজপথে আন্দোলন গড়ে তুলব।

রিজভী আরও বলেন, এই সরকার কয়েকটি দর্শন চালু করেছে। রাষ্ট্র দর্শন। সামাজিক, রাজনৈতিক ও অর্থনৈতিক ক্ষেত্রে। অর্থনীতির ক্ষেত্রে ক্যাসিনো চালু করছে। সামাজিক ক্ষেত্রে নারী নির্যা’তন চালু করেছে। রাজনৈতিক ক্ষেত্রে গণতন্ত্র হ’ত্যা করে নব উদ্যমে বাকশাল চালু করেছে। এই হচ্ছে সেই প্রধানমন্ত্রী ও সরকারের রাষ্ট্র দর্শন। এই দর্শন প্রতিষ্ঠা করতে গিয়ে কত হীরা মণিদের এমন পরিণতি হয়েছে তার কোনো হিসাব নেই।

প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভী বলেন, করোনা মোকাবেলা করতে পারেননি। হাসপাতালে নিরাপত্তাকর্মীকে নিরাপত্তা না দিতে পারায় করোনা চিকিৎসা দেয়া যায়নি। স্বাস্থ্যকর্মীকে করোনা মোকাবেলার কোনো যন্ত্রপাতি দিতে পারেননি। দুর্নীতির পরিমণ্ডল রচিত হয় যেখানে সেখানে করোনা মোকাবেলা করা যায় না। আওয়ামী লীগের নেতাকর্মীরা, মন্ত্রীর ছেলেরা দুর্নীতির সাথে জড়িত। এসব লেখার কারণে রাতের আঁধারে রাহা মাহমুদা পলিকে গ্রেপ্তার করা হয়েছে। আমরা তার নিঃশর্ত মুক্তি দাবি করছি।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি রওনকুল ইসলাম শ্রাবণ, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুর রহমান আমিন। এছাড়া উপস্থিত ছিলেন ছাত্রদলের সহ-সভাপতি হাফিজুর রহমান হাফিজ, মাজেদুল ইসলাম রুমন, ওমর ফারুক কাউসার, মোশাব্বির শাফি, যুগ্ম সম্পাদক তানজিল হাসান প্রমুখ।

এর আগে বিএনপি প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ৩৯তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে ২৯ নং ওয়ার্ড, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত কাউন্সিলর প্রার্থী লিটন মাহমুদ বাবুর তত্ত্বাবধানে খাবার বিতরণ কর্মসূচিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

শেয়ার করুন !
  • 131
  •  
  •  
  •  
  •  
  •  

এই ওয়েবসাইটের যাবতীয় লেখার বিষয়বস্তু, মতামত কিংবা মন্তব্য– লেখকের একান্তই নিজস্ব। somoyekhon.net-এর সম্পাদকীয় নীতির সঙ্গে এর মিল আছে, এমন সিদ্ধান্তে আসার কোনো যৌক্তিকতাই নেই। লেখকের মতামত, বক্তব্যের বিষয়বস্তু বা এর যথার্থতা নিয়ে somoyekhon.net আইনগত বা অন্য কোনো ধরনের কোনো প্রকার দায় বহন করে না।

Leave A Reply

error: Content is protected !!